বঙ্গভবনে রায় নিয়ে দীর্ঘ আলোচনা, সিদ্ধান্ত হয়নি

টিআইএন॥ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মধ্যে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে।  ওই আলোচনায় আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমও উপস্থিত ছিলেন।
বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গভবনে ঢোকেন শেখ হাসিনা। তার আগেই উপস্থিত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধানমন্ত্রীর পর বঙ্গভবনে আইনমন্ত্রী আনিসুল হককে ঢুকতে দেখা যায়।
এই রায় নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকের একদিন পর গত সোমবার বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে এসেছিলেন ওবায়দুল কাদের। রায় নিয়ে আওয়ামী লীগের প্রকৃত অবস্থান জানাতে তিনি সেদিন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করেন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন।
বুধবার রাত সোয়া ১০টার দিকে বঙ্গভবন থেকে বেরিয়ে আসার পর ওবায়দুল কাদের সাংবাদিকদের  বলেন, রায়ের বিষয়ে আলোচনা হয়েছে, আমরা কথা বলেছি। রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানের এই আলোচনায় কোনো সিদ্ধান্ত হয়েছে কি না- জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, কোনো সিদ্ধান্তে আমরা পৌঁছাতে পারিনি। আলোচনা আরও হবে।
রাষ্ট্রপতি কোনো পরামর্শ দিয়েছেন কি না- প্রশ্ন করা হলে তিনি বলেন, সেটা তো বলা যাবে না।  ওবায়দুল কাদের বেরিয়ে আসার আগে পৌনে ১০টার দিকে প্রধানমন্ত্রীর গাড়িবহর বঙ্গভবন ছাড়ে। ওবায়দুল কাদের বেরিয়ে আসার পরপরই আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল বেরিয়ে আসেন। তবে তারা সাংবাদিকদের এড়িয়ে যান।

Leave a Reply

Your email address will not be published.