মেয়র আনিসুল হক আইসিইউতে

টিআইএন॥ ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার নাদীম কাদির পরিবর্তন ডটকমকে বলেছেন, ‘কখন কি হয় বলা যাচ্ছে না। সবটাই উনার (আল্লাহর) উপর।’
তিনি জানান, আনিসুল হক মস্তিষ্ক রোগ সেরিবেল ভ্যাসকিউলিটিস আক্রান্ত হয়েছেন। তার মস্তিষ্কে যে পরিমাণ রক্ত যাওয়ার কথা তা যাচ্ছে না। মানসিক চাপ থেকে এমন হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। নাদীম কাদির বলেন, ‘গত মঙ্গলবার আনিসুল হক এক রকম অচেতন ছিলেন। একটু একটু চোখ খোলার চেষ্টা করেছেন কেবল। মেয়রের স্ত্রী রুবানা হক আনিসুল হকের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
নাদীন কাদির আরো বলেন, গতকাল বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। আজও সকাল থেকে শুরু হবার কথা। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আনিসুল হকের পরিবারের সঙ্গে মঙ্গলবার কথা বলেছেন এবং তার চিকিৎসার সমস্ত খোঁজ রাখছেন। ২৯ জুলাই আনিসুল হক লন্ডন যান। সেখানেই ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে ১৩ আগস্ট তাকে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। চারদিন ধরে তিনি আইসিইউতে আছেন।
মেয়রের ব্যক্তিগত সহকারী মিজানুর রহমান জানান, মেয়র সেরিবেল ভ্যাসকিউলিটিস নামে মস্তিষ্কজনিত একটি রোগে আক্রান্ত হয়েছেন যেটি ঢাকার চিকিৎসকরা শনাক্ত করতে পারেননি। গত দুই মাস ধরে তিনি এ রোগে আক্রান্ত।
তিনি জানান, লন্ডন হাসপাতালে আগে থেকেই তিনি চিকিৎসা নিচ্ছিলেন। চার দিন আগে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকেরা তাকে পুরো বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছেন। কথা বলতেও নিষেধ করেছেন।
এদিকে আনিসুল হকের একান্ত সচিব আবরুল হাসান মজুমদার সকালে সাংবাদিকদের বলেন, ‘স্যারের শরীর বেশ কিছু দিন ধরেই খারাপ। স্যারের মেয়ের বাচ্চা হয়েছে লন্ডনে। তিনি সেখানে গিয়েছিলেন। আমার সাথে সব শেষ গত দুই দিন আগে কথা হয়েছিল। তবে আমিও শুনেছি তিনি অসুস্থ। খোঁজ নিয়ে আপনাদের জানাব।’
আশার সংবাদ হল জনাব হক এর স্ত্রী রুবানা হক বলেন সকল পরীক্ষা নিরীক্ষা শেষে ডাক্তাররা বলেছেন এই চিকিৎসার মাধ্যমে ভাল হবে। তবে দীর্ঘদিন এই চিকিৎসা চলবে।

Leave a Reply

Your email address will not be published.