বিভিন্ন জাতীয় ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে আত্মসাতের টাকা ফেরত দিচ্ছে কসবার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা

ভজন শংকর আচার্য্য,  কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ অবশেষে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাফর আহাম্মদ বই পরিবহনের প্রায় লক্ষাধিক  টাকা ফেরত দেয়া শুরু করলেন উপজেলার সকল স্কুল ও মাদরাসার প্রধান শিক্ষকদের । কয়েকটি জাতীয় পত্রিকা, আঞ্চলিক পত্রিকা ও অনলাইন পত্রিকায়  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাফর আহাম্মদের অর্থ আত্মসাতের সংবাদ প্রকাশিত হলে তিনি তড়িঘড়ি করে ওই টাকা নেয়ার জন্য শিক্ষকদের দ্রুত এসে টাকা গ্রহনের নির্দেশ দেন।
উল্লেখ্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাফর আহাম্মদ ২০১৭ সালের নতুন বই বিতরনের পরিবহন খাতে বরাদ্দকৃত প্রায় লক্ষাধিক টাকা গত মে মাসে উত্তোলন করে নিজেই আত্মসাত করেন। বিভিন্ন বিদ্যালয় ও মাদরাসার প্রধানদের মধ্যে এ নিয়ে চরম অসন্তোষ বিরাজ করছিলো। বিষয়টি নিয়ে গত ২০ আগস্ট জাতীয় দৈনিকসহ আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওই দিন থেকেই টাকা বিতরন শুরু করেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন মাদরাসা শিক্ষক বলেন সাংবাদিকদের লেখনীতে কর্মকর্তা টাকা ফেরত দিতে বাধ্য হয়েছে। শিক্ষকগন সকল সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানান।
স্থানীয় শিক্ষক ও সুধীজনের দাবী অবিলম্বে বিষয়টি তদন্ত করে দুর্নীতি পরায়ন জাফর আহম্মদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হোক।

Leave a Reply

Your email address will not be published.