কসবার মূলগ্রাম ইউনিয়নকে গৃহহীন ও ভিক্ষুক মুক্ত ঘোষনা

ভজন শংকর আচার্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: উপজেলার মূলগ্রাম ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে গৃহহীন ও ভিক্ষুকমুক্ত ঘোষনা করলেন দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর চেয়ারম্যান  ড.কাজী খলিকুজ্জামান আহমদ। চারগাছ এন আই ভূইয়া ডিগ্রী কলেজ মাঠে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ও পল্লী কর্ম-সহায়ক (পিকেএসএফ) এর সার্বিক সহযোগীতায় আনুষ্ঠানিকভাবে এ ঘোষনা করা হয়। অনুষ্ঠানে ইউনিয়নের বিভিন্ন গ্রামের মোট ১২ জন গৃহহীন ও ভিক্ষুককে পুনর্বাসন করা হয়। পুনর্বাসিরা হচ্ছে ইউনিয়নের ডাবিরঘর গ্রামের রতন মিয়া,ইউনুছ মিয়া, হোমেরা বেগম, চন্দ্রপুর গ্রামের সোহেলা বেগম, মাফিয়া বেগম, শ্যামবাড়ি গ্রামের নয়নতারা, তাহমিনা আক্তার, মালেকা বেগম, মোছেনা বেগম, নেয়ামতপুর গ্রামের জোহরা খাতুন, তাহেরা  ও মূলগ্রামের রাহেলা বেগম। তাদের প্রত্যেককে ১ বিঘা জমি(৩০ শতক), ১টি অটোরিক্সা, ১টি বকনা গরু (বাছুর) ও ব্যবসার জন্য পান এবং শুটকি কিনে দেয়া হয়।
জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন: উপজেলা চেয়ারম্যান এডভোকেট আনিসুল হক ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, সিদীপ’র চেয়ারম্যান মো.আবদুল্লাহ, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের উপ-ব্যাবস্থাপনা পরিচালক ফজলুল কাদের, সিদীপ’র নির্বাহী পরিচালক মোহাম্মদ ইয়াহিয়া, মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মঈনুল ইসলাম ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড.কাজী খলিকুজ্জামান আহমদ বঙ্গবন্ধুর স্মৃতী চারন করেন। তিনি বলেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  দেশ আজ সারা বিশ্বে উন্নয়নের উদাহরন। দেশের প্রায় ৮৩টি ইউনিয়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের কাজ চলছে। তিনি এ অনুষ্ঠানে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহায়তায় কসবা উপজেলার আরো একটি ইউনিয়নকে গৃহহীন ও ভিক্ষকমুক্ত করা ঘোষনা করবেন বলে জানান। অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা,শিক্ষক, সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.