বেসিস সদস্যদের বীমা সুবিধা দেবে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

টিআইএন ॥ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সদস্যদের বিভিন্ন ধরণের বীমা সেবা দেবে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এই লক্ষে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সোমবার (২৮ আগস্ট ২০১৭) এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বেসিস সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বেসিসের সভাপতি জনাব মোস্তাফা জব্বার এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব ফারজানা চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস পরিচালক জনাব মোস্তাফিজুর রহমান সোহেল, সদস্য কল্যাণ সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব দেলোয়ার হোসেন ফারুক, বেসিসের সদস্য কোম্পানির প্রতিনিধি জনাব এ কে এম আহমেদুল ইসলাম বাবু, জনাব এমামুল ইসলাম, জনাব একেএম রাশেদুল ইসলাম, জনাব শেখ মো: মাহফুজ, জনাব রক্তিম শারমা ও জনাব ইমরান হোসেন। এছাড়া গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উপদেষ্টা জনাব নাসির এ. চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব ওয়াফি শফিক মেনহাজ খান, এসভিপি অ্যান্ড হেড অব প্রোডাক্ট ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেশন জনাব সুভাশিষ বড়ুয়া, ইভিপি ও ইনচার্জ (ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন) জনাব মো: মনিরুজ্জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার বলেন, অ্যাসোসিয়েশনগুলোর প্রধান কাজই হলো সদস্যদের জন্য বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা তৈরি করা। বেসিস তার সদস্যদের ব্যবসায় উন্নয়ন এবং কল্যাণে সববসময় কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বেসিস সদস্যদের কল্যাণে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সদস্যদের বীমা সুবিধা দিতে এই প্রথম গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কো¤পানি লিমিটেডের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হলো। এর মাধ্যমে বেসিস সদস্যরা স্বাস্থ্য বীমা, পণ্য বীমা, হার্ডওয়্যার পণ্যের বীমা ইত্যাদি বীমা গ্রহণের মাধ্যমে তারা তাদের ব্যবসার ক্ষেত্রে আরও অগ্রসর হতে পারবে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব ফারজানা চৌধুরী বলেন, এই সমঝোতা স্মারক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর সাথে একটি নতুন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রতিষ্ঠা করবে। গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড স্বাস্থ্য বীমা, পণ্য বীমা, সেবা বীমা, নারীদের জন্য নিবেদিতা ইত্যাদি বিভিন্ন প্রকার বীমা কার্যক্রমের মাধ্যমে বেসিস সদস্যদের সেবা প্রদান করবে। এছাড়া বেসিস সদস্যগন ব্যবসার ক্ষেত্রে যাতে ঝুঁকি কমিয়ে আনতে পারে সেজন্য যুগোপযোগি বীমা পলিসি গঠন করা হবে।

বেসিস পরিচালক ও সদস্য কল্যাণ স্থায়ী কমিটির দায়িত্বপ্রাপ্ত পরিচালক জনাব মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, বেসিস ও গ্রীন ডেল্টার মধ্যে এই সমঝোতা স্মারক বেসিস সদস্যদের ব্যবসার ক্ষেত্রে একটি সুদূরপ্রসারী প্রভাব ফেলবে। আগামীতেও এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

সদস্য কল্যাণ সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব দেলোয়ার হোসেন ফারুক বলেন, সদস্যদের কল্যাণে বর্তমান মেয়াদের সদস্য কল্যাণ স্থায়ী কমিটি বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এটি তার ধারাবাহিকতা। চলমান এই প্রক্রিয়ার মাধ্যমে আমরা বেসিস সদস্যদের ব্যবসা উন্নয়নের পাশাপাশি প্রয়োজনীয় নানা দিকগুলোতেও সহযোগিতা করতে পারবো।

সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে কেক কেটে বেসিসের সদস্য কল্যাণ সম্পর্কিত স্থায়ী কমিটির এক বছর পূর্তি উদযাপন করা হয়। সফলভাবে বেশ কিছু উদ্যোগ নেওয়ার জন্য বেসিসের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে এই স্থায়ী কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.