কসবায় ঈদের নামাজে জাতির পিতাকে নিয়ে কটুক্তি সন্ত্রাস বিরোধী আইনে ৭জনের বিরুদ্ধে মামলা ॥ গ্রেফতার ১

ভজন শংকর আচার্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ কসবায় ঈদুল আযহার নামাজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করা সহ হিযবুত তাহেরীর লিফলেট বিতরন করায় ৭জনের বিরুদ্ধে কসবা থানায় সন্ত্রাসী বিরোধী আইনে মামলা হয়েছে। পুলিশ মাওলানা গিয়াস উদ্দিন (৪২) কে গ্রেফতার করে গত সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
থানার দায়েকৃত মামলা ও এলাকাবাসী সূত্রে জানা যায়,গত ২ সেপ্টেম্বর কসবা উপজেলার কায়েমপুর ইউনিয়নের মন্দভাগ উত্তরপাড়া ঈদগাহ মাঠে ঈদের নামাজের ইমাম সাহেব খুতবা পাঠসহ ধর্মীয় বিষয়ে মুসল্লীদের উদ্দেশ্যে বয়ান করেন। আলোচনার এক পর্যায়ে বলেন, হযরত ইব্রাহীম (আ:) হচ্ছেন আমাদের জাতির পিতা। অথচ এক শ্রেণীর মানুষ আছেন যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে আখায়িত করেন, যা সম্পূর্ণ ইসলাম বিরোধী। বক্তাগণ বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজিবনী সহ তাহার রচিত ও জীবনীমূলক সকল বই পড়া থেকে বিরত থাকার আহবান জানান। উপস্থিত মুসলীগণ এহেন বক্তব্য শুনে ক্ষিপ্ত হয়ে উঠেন। পরবর্তীতে গত ৩ সেপ্টেম্বর বিকালে বক্তব্য প্রদানকারী লোকজন হিযবুত তাহেরীর পতাকা তলে সমবেত হওয়ার জন্য এলাকায় লিফলেট বিতরণ করেন। খবর পেয়ে কসবা থানা পুলিশ ৫১টি লিফলেটসহ মামলার আসামী মৃত আলী মিয়ার পুত্র মাওলানা গিয়াস উদ্দিনকে আটক করে থানা নিয়ে আসে। এ ব্যাপারে কায়েমপুর ইউনিয়ের মন্দভাগ গ্রামের মৃত অদু মিয়ার পুত্র মো: মিজানুর রহমান বাদী হয়ে ৭ জনকে আসামী করে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন।
এ বিষয়ে অফিসার ইনর্চাজ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন এর সাথে যোগাযোগ করা হলে  তিনি জানান, জাতির পিতাকে নিয়ে কটুক্তি করায় সন্ত্রাস বিরোধী আইনে ৭জনের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত ১জনকে আটক করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published.