হেফাজতের সমাবেশে জামায়াত নেতা মাদানী

হেফাজতের সমাবেশে জামায়াত নেতা খলিলুর রহমান মাদানী (গোল চিহ্নিত)
কলিমুল্লা॥ ঢাকায় হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশে অংশ নিয়েছেন জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী মজলিশে শুরার সদস্য ড. খলিলুর রহমান মাদানী।শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে এক বিক্ষোভ সমাবেশে হেফাজতের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে তাকে দেখা গেছে। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়। খলিলুর রহমান মাদানী একই সঙ্গে বাংলাদেশ মসজিদ মিশনের সেক্রেটারির দায়িত্বে আছেন।
মাওলানা মাদানী জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর ২০১০-১১ কার্যকালে মনোনীত মজলিশে শুরার সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হন। শুরায় তার সদস্য নম্বর ৮৯। বর্তমানে তিনি রাজধানীর মির হাজিরবাগে তামিরুল মিল্লাত মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও জামায়াতপন্থী বাংলাদেশ মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। যদিও তিনি বর্তমানে জামায়াতের রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ থেকে বিরত থাকেন।
এ বিষয়ে জানতে চাইলে বাংলা ট্রিবিউনকে খলিলুর রহমান মাদানী বলেন, ‘আমি জামায়াতের কোনও কমিটিতে নাই। আমি মসজিদ মিশনের দায়িত্বে আছি। শুরু থেকে আমি হেফাজত ও আলেমদের সঙ্গেই আছি।’ গত শুক্রবার বায়তুল মোকাররমের উত্তর গেটে হেফাজতের বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন- হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হুসাইন কাসেমী, ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলনা আবদুর রব ইউসুফী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মুজিবুর রহমান  পেশওয়ারী প্রমুখ।
হেফাজতের ঢাকা মহানগর কমিটির কেন্দ্রীয় নেতাদের সঙ্গেই দেখা যায়  খলিলুর রহমান মাদানীকে। এর আগে গত কয়েক বছর আগে নারী উন্নয়ন নীতিমালার বিরুদ্ধে আন্দোলন করে সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদ। মাদানী এই পরিষদের অন্যতম প্রধান উদ্যোক্তা হিসেবে পরিচিত। এদিকে হেফাজতের কেন্দ্রীয় নেতাদের পাশে জামায়াত নেতাকে দেখে অনেকেই ক্ষুব্ধ হয়েছেন।
এ প্রসঙ্গে ঢাকা মহানগর হেফাজতের প্রচার সেলের সদস্য মাওলানা ওয়ালী উল্লাহ আরমান বলেন,‘২০১৩ সালের ৫ মে হেফাজতের বদনাম হয়েছে যাদের কারণে, অবশ্যই তাদের ব্যাপারে সতর্ক থাকা উচিত। এ সময়ে মিয়ানমার এবং রোহিঙ্গা ইস্যুতে উস্কানিমূলক কথা বলার মানেই হচ্ছে, রোহিঙ্গাদের ন্যায্য অধিকার নিয়ে উগ্রবাদের অপবাদ সত্য প্রমাণের সুযোগ করে দেওয়া।’
জামায়াত নেতা খলিলুর রহমান মাদানীর হেফাজতের কর্মসূচিতে অংশগ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে হেফাজতের ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা জুনাইদ আল হাবীব বলেন, ‘খলিলুর রহমান মাদানীকে চিনি। তবে তিনি জামায়াত নেতা নাকি কোনও মসজিদের ইমাম, তা জানা নেই। জামায়াতের সঙ্গে আমাদের বিন্দুমাত্র সম্পর্ক নেই।’ কেন্দ্রীয় নেতাদের পাশে খলিলুর রহমান মাদানীর অবস্থান প্রসঙ্গে জুনাইদ আল হাবীব বলেন, ‘তিনি (খলিলুর রহমান মাদানী) হয়তো নিজেই সামনে চলে এসেছেন। নয়তো ভিড়ের মধ্যে ধাক্কাধাক্কিতে সামনে চলে এসেছেন। তিনি কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ছিলেন বলে আমার মনে হয় না। ’

Leave a Reply

Your email address will not be published.