বিএনপির ত্রাণ বিতরণ লোক দেখানো প্রতারণা : কাদের

তৌহিত টিপু॥ ত্রাণেও রাজনীতি। বিএনপি এখন খাবারে, ধর্মীয় আচার অনুষ্ঠানে, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায়সহ সকল বিষয়ে রাজনীতির খেলা চালিয়ে যাচ্ছে। ষড়যন্ত্রের বীজ বোনে যাচ্ছে দেশীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে। আসলে কাজের কাজ কিছু হচ্ছে বরং বিএনপির চেয়ে বিরোধী পক্ষই বেশী লাভবান হচ্ছে। এই নোংরা রাজনীতি থেকে যদি বি এনপি বের হতে না পারে তাহলে হতাশার এমনকি অস্তিত্বের সংকটে তলিয়ে যাবে খুব অচিরেই।
রোহিঙ্গাদের মাঝে বিএনপিদর ত্রাণ বিতরণ লোক দেখানো প্রতারণা ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, দলের চিফ এক্সিকিউটিভ তিনি, কিন্তু এখানে আসছেন না, এটাই আমি বলতে চাই, এটা লোক দেখানো প্রতারণা ছাড়া আর কিছুই না। গত বুধবার সকালে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে আসন্ন জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বনেতাদের সাথে কথা বলবেন।
এছাড়া, মিয়ানমার যতদিন রোহিঙ্গাদের ফেরত না নেবে, ততদিন তাদের মানবিক সহায়তা দেয়া হবে বলেও জানান মন্ত্রী। আওয়ামী লীগের পক্ষ থেকে আজ ২ হাজার রোহিঙ্গাকে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও কাপড় বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নাম নোবেল পুরস্কারের জন্য প্রস্তাবনা এসেছে। ভালো খবর। এই সংবাদ শুনে অনেকেই উচ্ছাসিত।
আমার কাছে বিষয়টি খুব একটা গুরুত্ব বহন করেনা। শান্তিতে নোবেল জয়ী অং সান সুকিকেতো দেখছি, মানুষ হত্যার মহানায়ক হিসাবে আভির্ভূত হয়েছেন।  নিজের দেশের ড. ইউনূসকেও দেখলাম। দেশের কোনো সমস্যায় যাকে পাওয়া যায়না। দেশে বন্যার্তদের জন্য এক টাকা না দিলেও হিলারি ক্লিনটনের নির্বাচনী ফাঁদে কোটি কোটি ডলার দিয়ে আসেন।
আন্তর্জাতিক সংকটে দেশের সরকার দেশবাসী এবং সকল দলের প্রতিনিধিত্ব করে সহায়তা করবে এটাইতো স্বাভাবিক। কিন্তু আমাদের দেশেই শুধু ব্যতিক্রম। কিন্তু এই দুসময়ে সরকার ও দেশকে অস্বিকার করে দলীয় প্রাধান্য নিয়ে এই নোংরা রাজনীতি এখন তাদের নিত্যদিনের খেলা। তবে এই খেলায় এখন তারা সবাই ফেসে যাচ্ছে এবং ঘৃণার পাত্রে পরিণত হচ্ছে। এহেন পরিস্থিতিতে যদি তার নোংরা রাজনীতি থেকে বের না হয় তা হলে আগামী দিনে ঐ দলটির অস্তিতের বিলীন হওয়া ছাড়া আর কোন উপায় থাকবে না। সময় থাকতে ইতিবাচক দৃষ্টিবাচক ভঙ্গিতে রাজনীতি পরিচালনা করা এখন সময়ের দাবী। তাই এই দাবীকে কাজে লাগাতে পারলে হয়ত আগামী দিনে বিএনপিকে ক্ষমতায় দেখা যাবে। আর দেশ সেবার কাজ পেতে গেলে বর্তমান আওয়ামী লীগকে অনুসরণ করে এগিয়ে যেতে হবে।
মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নাম নোবেল পুরস্কারের জন্য প্রস্তাবনা এসেছে। ভালো খবর। এই সংবাদ শুনে অনেকেই উচ্চসিত। আমার কাছে বিষয়টি খুব একটা গুরুত্ব বহন করেনা। শান্তি নোবেল জয়ী অং সান সুকিকেতো দেখছি, মানুষ হত্যার মহানয়ক হিসাবে আভির্ভূত হয়েছেন। নিজের দেশের ড. ইউনূসকেও দেখলাম। দেশের কোন সমস্যায় যাকে পাওয়া যায়না। দেশে বন্যার্তদের জন্য এক টাকা না দিলেও হিলারি ক্লিনটনের নির্বাচনী ফাঁদে কোটি কোটি ডলার দিয়ে আসেন।

Leave a Reply

Your email address will not be published.