শেখ হাসিনার প্রশংসা দেখে তাদের গাত্রদাহ হচ্ছে: সেতুমন্ত্রী

ময়নুল॥ বিএনপি রোহিঙ্গা ইস্যুতে বিভক্তির সৃষ্টি করছে বলে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারা দুনিয়ায় শেখ হাসিনার প্রশংসা দেখে তাদের গাত্রদাহ হচ্ছে। সারা দুনিয়া বলে এক কথা, আর বিএনপি বলে আরেক কথা। এছাড়া চিন সফর কালে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে রোহিঙ্গা ইস্যুতে আলোচনা হবে বলেও জানিয়েছেন তিন ।
গত শনিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের আসন্ন চিন সফর উপলক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
‘চিন সফরে রোহিঙ্গা ইস্যুতে আলোচনা হবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যে বিষয়ে আলোচনা জাতিসংঘে হচ্ছে, সেই আলোচনাতো এখানে (চিনে) অবশ্যই আসবে। আর চিন বিষয়টি অস্বীকারও করেনি। যার প্রমাণ হলো জাতিসংঘে রোহিঙ্গা ইস্যুতে সর্বসম্মতভাবে বিবৃতি দিয়েছে।’
দেশের স্বার্থ বিবেচনা করে রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যমত সৃষ্টিতে বিএনপির সদিচ্ছার কোন প্রমাণ পাওয়া যাচ্ছে না জানিয়ে কাদের বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে আলোচনা করতে বিএনপির সদিচ্ছা বা আন্তরিকতা আছে এমন প্রমাণ আমরা এ পর্যন্ত পাচ্ছি না। তারা এ সমস্যাকে জাতীয় স্বার্থের দিক থেকে বিবেচনা করে এ সমস্যা সমাধানে কতটা আন্তরিক সেটা আগে দেখতে হবে।’
ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে বিএনপি চেয়ারপার্সন লন্ডনে বসে কয়েকটি দেশের কাছে প্রস্তাব পাঠিয়েছেন। তিনি লন্ডনে বসে কথা বলছেন কিন্তু এ সময় তিনি তাঁর দেশে আসার তারিখ বারবার পরিবর্তন করছেন। আগে জানতাম তিনি ঈদের পরেই আসবেন কিন্তু এখন শোনা যাচ্ছে তিনি এ মাসে আসবেন না।
তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধান যদি জাতীয় সমস্যা বিবেচনা করেন কিন্তু দেশে থেকে সমস্যা সমাধানে কোন ভূমিকা রাখবেন না। তিনি বিদেশে বসে কথা বলছেন, যেখানে দেশের বাস্তবতা তিনি বুঝতে পারছেন না। যা কোন দেশপ্রেমিক রাজনৈতিক দলের নেতার ভূমিকা হতে পারে না। জাতীয় স্বার্থে আমরা সবার সহযোগিতা চাই।
এর আগে বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লে.কর্নেল (অব:) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বণ ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.