শেখ হাসিনা বাংলাদেশের মাহাথিরঃ সজীব ওয়াজেদ জয়

আবদুল আখের॥ বাংলাদেশের মাহাথির’ (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমাদের সবার সামনেই আছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয়। নিউইয়র্কে মঙ্গলবার রাতে আওয়ামী লীগের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এমন সময়ে প্রধানমন্ত্রী হেসে জয়ের উদ্দেশ্যে ঈষৎ হেসে বলে উঠেন, মাইর দেবো !
জয় বলেন, তিন-চার বছর আগে অনেকে আমাকে জিজ্ঞাসা করত, সিঙ্গাপুর ও মালয়েশিয়া অনেক এগিয়ে গেছে। মালয়েশিয়ার মাহাথির সরকার টানা চার টার্ম বা ২০ বছর ক্ষমতায় থেকে দেশের উন্নয়ন করেছেন। বিশ্বে মালয়েশিয়াকে ইনফ্লুয়েনশিয়াল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। ফলে তারা এগিয়ে গেছে। আমাদের মাহাথির কোথায়? জবাবে আমি তাদের বলতে চাই, আমাদের মাহাথির আমাদের সামনেই (প্রধানমন্ত্রী) আছেন।
প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, বর্তমান পরিস্থিতিতে সারা বিশ্বে অর্থনীতির গতির দিক থেকে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। প্রত্যেক বছর বাংলাদেশের মানুষের আয় বাড়ছে, কর্মসংস্থান বাড়ছে, খাদ্যের অভাব নাই, বিদ্যুতের অভাব নাই। রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুটি আমাদের জন্য একটি বিরাট চ্যালেঞ্জ। তবে আমি খুব গর্বিত যে, আমাদের প্রতিবেশী দেশের মানুষকে সাহায্য ও আশ্রয় দিতে পারছি। এগুলো নিজেরাই করছি। কারও কাছ থেকে কোনো সাহায্য নিতে হচ্ছে না। জয় বলেন, বাংলাদেশ এখন আর আগের দেশ নেই। আমরা এখন এক নতুন দেশ। আর আওয়ামী লীগ যদি ভবিষ্যতে ক্ষমতায় থাকে তবে আমরা উন্নত দেশ হবো। এসময় নেতা-কর্মীরা ‘আওয়ামী লীগ সরকার, বারবার দরকার’ বলে স্লোগান দিতে থাকেন। সবশেষে তিনি বলেন, তাই আমি বলব, প্রধানমন্ত্রীকে (শেখ হাসিনা) ভোট দিয়ে বারবার ক্ষমতায় আনতে হবে।

Leave a Reply

Your email address will not be published.