সারাদেশে ৩০ হাজার ৭৭ মন্ডপে দুর্গাপূজা, রাস্তায় মেলা করা যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ইসরাত জাহান লাকী॥ এবার সারাদেশে ৩০ হাজার ৭৭ টি মন্ডপে  দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। গত ১৭ সেপ্টেম্বর ২০১৭ তারিখ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে শারদীয় দুর্গোৎসবে আইনশৃঙ্খলার প্রস্তুতি নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।
মন্ত্রী বলেন, এবার সারা দেশে ৩০ হাজার ৭৭টি মন্ডপে পূজা হবে, যা গতবারের চেয়ে ৭৭৭টি। গত বছর ২৯ হাজার ৩০০টি মন্ডপে পূজা হয়েছিল। এছাড়া এবার ঢাকা মহানগরীতে পূজা মন্ডপের সংখ্যা ২৩১টি। এ বছর রাত ৮টার মধ্যে প্রতিমা বিসর্জন দিতে বলা হয়েছে। মন্ডপের আশেপাশে, রাস্তায় কোন মেলা করা যাবে না।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পূজা চলাকালে কোনো ধরনের আতশবাজি না করতে নেতৃবৃন্দকে অনুরোধ জানিয়েছি আমরা। এবার বিজয়া দশমীর দিন ও আশুরা মিলে যাওয়ায় হিন্দু নেতা ও শিয়া সম্প্রদায়ের নেতাদের একসঙ্গে বিসর্জনযাত্রা ও তাজিয়া মিছিলের সময় ও পথ ঠিক করতে বলা হয়েছে।
আগামী ২৬ সেপ্টেম্বর সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসব শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর বিসর্জনের মাধ্যমে শেষ হবে। দেশজুড়ে পূজা মন্ডবগুলোতে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ১ লাখ ৬৮ হাজার আনসার সদস্য মোতায়েন থাকবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। উক্ত বৈঠকে বাংলাদেশ পুলিশের আইজিপি জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম ও ডিএমপি কমিশনার জনাব মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.