কসবার খাড়েরা ইউপি নির্বাচন অনুষ্ঠিত ॥ একটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত

ভজন শংকর আচার্য,  কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি॥ ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউপি সাধারন নির্বাচন গতকাল রোববার (২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান ও সদস্য পদের ভোটের ব্যালট পেপারের ব্যবধান থাকায় একটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করেছেন নির্বাচনের দায়িত্বে থাকা ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা।
সরেজমিনে ঘুরে দেখা গেছে; খাড়েরা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের দেলী পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ১০টা ৩৭ মিনিটে চেয়ারম্যান পদের ৬শ এবং সদস্য পদে ৪শ ব্যালটে  ভোট গ্রহণ হয়।  ওই খবর পেয়ে কেন্দ্রের ভোট গ্রহণ পরিদর্শনে যান ব্রা‏হ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) ড. শাহনুর আলম। এ সময় কেন্দ্রে আসেন রিটানিং কর্মকর্তা ও কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নূরে আলম। পরে প্রিজাইডিং কর্মকর্তার কার্যালয়ে যৌথ ভাবে আলোচনা করে প্রিজাইডিং কর্মকর্তা আবদুল মতিন দেলী ১নং কেন্দ্রের নির্বাচন স্থগিত ঘোষনা করেন।
আওয়ামীলীগ দলীয় প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কবির আহাম্মদ খান বলেন; সুনিদিষ্ট কোন কারন এবং অভিযোগ ছাড়াই প্রিজাইডিং কর্মকর্তা দেলী কেন্দ্রের ১ নং ওয়ার্ডের ভোট গ্রহন স্থগিত করেছেন। গ্রামে ইউপি সদস্যদের মধ্যে দলাদলি থাকায় কেউ কেউ শুধমাত্র চেয়ারম্যান প্রার্থীকে ভোট দিয়েছেন। তাই বলে কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করা সম্পুর্ন অযৌক্তিক। তিনি আরো বলেন; অন্য কেন্দ্রগুলিতে সুষ্ঠ ভাবে ভোটাররা উৎসব মূখর পরিবেশে ভোট দিয়েছেন।
ব্রা‏হ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রাট (এডিএম) ড. শাহনুর আলম বলেন; দেলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। অপর ৮টি কেন্দ্রে সুষ্ঠভাবে ভোট গ্রহণ করেছে। কোন প্রার্থীর এজেন্টকে বের করা হয়েছে কিনা এক প্রশ্নের জবাবে তিনি বলেন; প্রতিটি কেন্দ্রে প্রত্যেক প্রার্থীর এজেন্ট রয়েছে কাউকে বের করা হয়নি। এ রকম কোন অভিযোগও কেউ করেনি।
এদিকে ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাহিরে মোরগ ও ফুটবল প্রতীকের দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া হয়েছে। এ সময় দুই প্রার্থীর প্রচারনার কার্যালয়ের চেয়ার ভাংচুর করেছে। পরে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
চেয়ারম্যান পদে বিএনপি দলীয় প্রার্থী মিজানুর রহমান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান; নির্বাচন সংক্রান্ত প্রতিক্রিয়া তিনি পরবর্তিতে সংবাদ সম্মেলন করে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published.