কসবা মহিলা ডিগ্রী কলেজের সমাবেশে আইনমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে

ভজন শংকার আচার্য, কসবা (বাহ্মণবাড়িয়া) প্রতিনিধি॥ কসবা মহিলা ডিগ্রি কলেজ এ নবীন বরণ কৃতি ছাত্রী সংবধর্না ২০১৭ ইং ও বহুতল ভবন উদ্বোধন এ প্রধান অতিথি এডঃ আনিসুল হক এম পি;আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।
গত শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে কসবা মহিলা ডিগ্রী কলেজে নবীন বরণ, কৃতি ছাত্রীদের সংবর্ধনা ও ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মিত বহুতল ভবন উদ্বোধন উপলক্ষে শিক্ষার্থী-শিক্ষক ও  অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক এমপি বলেন; মায়ানমারের সূচি সরকার রোহিঙ্গাদের জাতিগতভাবে নিশ্চিহ্ন করার যে সামরিক অভিযান চালাচ্ছে তা মানবতা বিরোধী অপরাধ। নিরাশ্রয় রোহিঙ্গাদের মানবিক সাহায্য ও আশ্রয় দেয়ায় বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জল  হয়েছে। এটা সম্ভব হয়েছে আমাদের প্রানপ্রিয় নেত্রী বঙ্গবন্ধু কন্যার দৃঢ় মনোবল ও সাহসিকতার জন্য। বাংলাদেশের মানুষ দেশ হারানোর ব্যথা অনুভব করতে পারে। ১৯৭১ এ পাকিস্তানি হানাদারদের পৈশাচিক ভাবে বাঙালী নিধন আমরা ভূলিনি। তিনি বলেন; বিশ্ববাসীর কাছে মায়ানমার সরকার বিকৃত হয়েছে। সুতরাং রোহিঙ্গাদের তাদের দেশে ফিরিয়ে নেয়ার জন্য যে প্রস্তাব দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা তাও বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে। বিএনপি নানা ধরনের ষড়যন্ত্রে লিপ্ত। তাই সকলকে চোখ-কান খোলা রাখতে হবে ।
কসবা মহিল ডিগ্রী কলেজ গভর্নিং বডির সভাপতি একে এম বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন: উপজেলা চেয়ারম্যান এডভোকেট আনিসুল হক ভুইয়া, আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব এডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন, পৌর মেয়র মো.এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন-আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম ও রুহুল আমিন ভুইয়া বকুল প্রমুখ ।
পরে মন্ত্রী উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর আয়োজিত উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন। তাছাড়া উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তর  আয়োজিত উপজেলার ২৩৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৩টি করে ফলজ ও বনজ বৃক্ষের চারা বিনামূল্যে বিতরন করেন। তাছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ ১৩৩ জনের মাঝে ২ লাখ টাকা বিতরন করেন।

Leave a Reply

Your email address will not be published.