প্রবাসীদের সাংবাদিক সম্মেলন

আন্তর্জাতিক ডেক্স॥ প্রবাসী বাংলাদেশীদের তিলে তিলে গড়ে তোলা আরব আমিরাত বাংলাদেশ আওয়ামী লীগ সংগঠন। এই সংগঠনটি দীর্ঘদিন ধরে কর্মচাঞ্চল্য ও সরগরম করে রেখেছেন দলীয় সকল কর্মকান্ড। রেমিটেন্সের অবদানের সাথে দলীয় কর্মকান্ডেও তাদের ভুমিকা অতুলনীয়। যখনই কোন নেতা, মন্ত্রী, এমপি বা সরকারী কোন কর্মকর্তা দোবাই গমন করেন তখনই তাদের আতিথীপনা এবং রিসিপশন এমনকি সম্বর্ধনা ও আগামীর করনীয় দিকনির্দেশনা দিয়ে থাকেন এই সংগঠনের নেতারা। তবে আমাদেও সদা হাস্যোজ্জ্বল কামাল এদের মধ্যে অন্যতম।
এই সংগঠনের নেতা ¯েœহের ছোটভাই কামাল তার মুল্যবান সময় ব্যয় করে সঙ্গদিয়ে থাকেন বাংলাদেশী মেহমানদের। এইতো সদ্য শেষ হওয়া সাংবাদিক সম্মেলনের মাধ্যমে স্মরণ করিয়ে দিলেন প্রবাসীদের মনের কোনে জমানো কথাগুলো। প্রবাসীদের পাঠানো বেমিটেন্সে বাংলাদেশের অর্থনীতির চাকা ঘূর্ণায়মান। আর সেই প্রবাসীরাই কিনা দেশে ফিরলে তাদের যোগ্য সম্মানটুকু পায়না এমনকি হয়রানিরও স্বিকার হতে হয়। তাই দু:খের সঙ্গে সতর্ক করে বলেন প্রবাসীরা হলো সরকারের বা ঘরের লক্ষী তাই ঘরের লক্ষিকে সম্মান করুন ও যোগ্য মর্যাদায় তাদের সুবিধা ও অসুবিধাগুলো লক্ষ করুন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নেত্রী; তিনি প্রবাসীদের মূল্যায়ন এবং যথাযোগ্য সম্মান প্রদর্শন করে রাষ্ট্রের সকল স্তরের নেতা-কর্মী এবং সরকারের সকল স্তরের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশ আপনারা পালন করুন। আমাদের কোন চাহিদা নেই বরং দেয়ার আকাংখা রয়েছে। তাই এই আকাংখাকে উত্তরোত্তর বৃদ্ধিপ্রাপ্ত হতে সহযোগীতা করুন।
সকল কিছু বিসর্জন দিয়ে শুধু নিজের এবং দেশের কল্যাণের তরেই আমাদের এই প্রবাস জীবন। সুতরাং এই জীবনকে ফলপ্রসু করে তোলতে আপনার ভুমিকা সঠিকভাবে পালন করুন।

Leave a Reply

Your email address will not be published.