বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বপন, কুমিল্লা প্রতিনিধি॥ ৮ জনকে হত্যার অভিযোগে কুমিল্লার আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৪৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গত সোমবার দুপুরে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ চলাকালে চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে বাসের ৮ ঘুমন্ত যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় মোট ৭৮ জনের বিরুদ্ধে মামলা করা হয় ।

Heleda Under graptery poroyana
সোমবার খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিট দাখিল করা হয়। আদালত চার্জশিট গ্রহণ করে খালেদা জিয়াসহ ৪৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
এছাড়াও ঢাকায় আরো দুটি মামলায় তাকে বিরুদ্ধে গ্রেফতারী পরিায়ানা জারি হয়েছে। মোট তিন মামলায় এপর্যন্ত গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছে। এই বিষয়ে বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর সাহেবের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি আইনি প্রক্রিয়ায় মোকাবেলার ইঙ্গিত দেন। পাশাপাশি এও বলেন সরকার যদি বেগম জিয়াকে গ্রেফতার করে তাহলে তারা আন্দোলনে যাওয়ার চিন্তাভাবনাও করছেন। এবং যা যা করনীয় তার সবই করবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.