ক্লিনিক মালিকদের বন্দের ডাক

নওগাঁ প্রতিনিধি॥ নওগাঁয় বেসরকারী ক্লিনিক এন্ড ডাইগনিষ্টিক সেন্টারে র্যাবের অনিয়ম বিরোধী অভিযান পরিচালনা করে ৬ টি ক্লিনিকে ৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। গত সোমবার দুপুর ২ টা থেকে ৫ টা পর্যন্ত এ মোবাইল কোর্ট চালানো হয় শহরের ক্লিনিক এন্ড ডাইগষ্টিক সেন্টারে । অভিযান চালানো ক্লিনিক গুলো হলো প্রাইম ল্যাব, ইসলামী কমিউনিটি হাসপাতাল,  হলিপ্যাথ, ল্যাবএইড, উত্তরা ক্লিনিক ।
এ সময় ক্লিনিকের লাইসেন্স নবায়ন না করা, অপরিস্কার ওটি ব্যবহার, প্রয়োজনীয় যন্ত্রপাতিসহ নানা অসঙ্গতির কারনে ৬ টি কিøনিকে ৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের জেল দেয় আদালত । র্যাব-৫ এর সদস্যদের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রৈট মো: আনিসুর রহমান এ মোবাইল কোর্ট পরিচালন করেন । এ সময় নওগাঁ জেলা সিভিল সার্জনের প্রতিনিধি ডা: রফিকুল ইসলাম তাদের সাথে ছিলেন ।
এদিকে র্যাবের এ মোবাইল কোর্ট পরিচালনা কে হয়রানী দাবী করে জেলা ক্লিনিক এন্ড ডাইগনিষ্টিক এসোশিয়েশন জেলার সব প্রাইভেট ক্লিনিক অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করেছে। জেলা ক্লিনিক এন্ড ডাইগনিষ্ট্রিক এসোশিয়েশনের সভাপতি রেজাউল ইসলাম এবং সাধারন সম্পাদক আতাউর রহমান খোকা জানান, এটা শুধু হয়রানী । আমরা সরকারী বিধান মেনে কার্যক্রম পরিচালনা করছি । কিন্ত ৩/৪ মাস পর পর এমন অভিযানের নামে মোটা অংকের টাকা জরিমানা কোন ভাবেই কাম্য নয় । তারা বলেন যেখানে বছরে অনেক ক্লিনিকের আয় ৩/৪ লাখ টাকা সেখানে লাখ লাখ টাকা জরিমানা হতে পারে না । এ ঘটনার পর দুপুরে সংগঠনের পক্ষ থেকে মাইকিং করে সব ক্লিনিক বন্ধ ঘোষনা করা হয় ।র্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আনিসুর রহমান বলেন এটা রুটিন অভিযান আগামীতে চলতে থাকবে ।

Leave a Reply

Your email address will not be published.