১৯ অক্টোবর ‘পেপাল’ বাংলাদেশ কার্যক্রম উদ্বোধন করবেন…জয়

pauypal joy

টিআইএন॥ পেপ্যাল নিয়ে নানাহ গুঞ্জনের মধ্যে এর সঠিক বাস্তবতা বাংলাদেশ উপভোগ করতে যাচ্ছে আগামী ১৯ অক্টোবর থেকে। বাংলাদেশে ২০১১ সালে পেপ্যাল আসার কথা থাকলেও এতোদিন তার বাস্তবায়ন হয়নি। অবশেষে অবসান হতে যাচ্ছে সে অপেক্ষার। শিগগিরই অনলাইনে অর্থ লেনদেনের সুযোগ পেতে যাচ্ছে বাংলাদেশ।  আগামী ১৯ অক্টোবর পেপাল বাংলাদেশে চালু হচ্ছে। বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’র দ্বিতীয় দিন পেপাল সেবা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
এ তথ্য নিশ্চিত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। জানা গেছে, সোনালী-রূপালী ব্যাংকসহ নয়টি ব্যাংকে পেপাল সেবা পাওয়া যাবে। বাংলাদেশ পেপল সেবা চালুর বিষয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছে। এ বিষয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক গণমাধ্যমকে বলেছিলেন, ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের দাবি পেপ্যালকে বাংলাদেশে নিয়ে আসা। এ বিষয়ে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ও তত্ত্বাবধানে আমরা দীর্ঘদিন ধরে পেপলের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি।
চলতি বছরের এপ্রিল মাসে দেশে পেপাল চালুর জন্য প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন জুনাইদ আহমেদ পলক। বাংলাদেশে দ্রুত কার্যক্রম শুরু করার আহ্বানে সাড়া দেয় প্রতিষ্ঠানটি। পেপাল-জুমের ক্যালিফোর্নিয়ার সদর দপ্তরে অনুষ্ঠিত ওই বৈঠকে পেপালের জুম প্রতিনিধিদলের নেতৃত্ব দেন প্রতিষ্ঠানটির প্রধান বিপণন কর্মকর্তা জুলিয়ান কিং।
পরে মে মাসে দেশে পরীক্ষামূলকভাবে পেপালের সেবা (জুম) চালু করে সোনালী ব্যাংক। ব্যাংকটির সব কটি শাখায় সেবাটি দেওয়ার জন্য একটি পরিপত্র জারি করা হয়। এতে শুরুতে বৈদেশিক রেমিট্যান্স আহরণ ও বিতরণ কার্যক্রম চালুর কথা বলা হয়। তবে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিংয়ের অর্থ লেনদেনের সুবিধা ছিল না।

Leave a Reply

Your email address will not be published.