হিথ্রোতে তারেক খালেদা জিয়ার হাতে একটি ফাইল তুলে দিলেন

চপল, লন্ডন থেকে॥ খালেদা জিয়া যখন হিথ্রোতে তাঁর ছেলে তারেক জিয়া কাছ থেকে বিদায় নিলেন, তখন তারেক জিয়া তাঁর হাতে একটি ফাইল তুলে দিলেন। স্থানীয় বিএনপির নেতৃবৃন্দের সামনেই খালেদা জিয়ার হাতে ফাইলটি দেন তারেক। কী আছে ওই ফাইলে?  লন্ডনে বিএনপির নেতৃবৃন্দ, যাঁরা তারেক জিয়ার সঙ্গে ঘনিষ্ঠ তাঁরা বলেছেন, ‘এই ফাইলেই বিএনপির আগামীর করণীয় সম্পর্কে বলা আছে। এটাই তিনমাসের অর্জন।’

tareq give file to haledas hand in hitro
বিএনপির সূত্রগুলো জানায়, ‘ওই ফাইলে সহায়ক সরকারের রূপরেখা, ভিশন ২০৩০ এবং বিএনপির রাজনৈতিক কৌশল আছে।’ লন্ডনে বিএনপির সূত্রগুলো বলছে, ‘ঢাকায় ফিরেই খালেদা জিয়া প্রথমে মামলা নিয়ে ব্যস্ত হবেন। মামলার চাপ সামলে তিনি বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে লন্ডনে প্রস্তুত ‘সহায়ক সরকার’ এর রূপরেখা উপস্থাপন করবেন। দলীয় ফোরামে আলোচনার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও তিনি এই রূপরেখা উপস্থাপন করবেন বলে জানা গেছে। সহায়ক সরকারের রূপরেখা ছাড়াও বেগম জিয়ার ফাইলে আছে, ‘ভিশন ২০৩০‘।
লন্ডনে তারেক জিয়া আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে কীভাবে দেশ এগিয়ে নেবে তার একটি রূপরেখা তৈরি করেছেন। অবশ্য এক বছর আগে বেগম জিয়া ২০৩০ ভিশনের কথা বললেও চূড়ান্ত রূপরেখা এখনো ঘোষণা করেননি। লন্ডন থেকে আন্দোলনের কৌশল নিয়েও ফিরছেন খালেদা জিয়া। দেশে ফিরেই আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সংলাপের প্রস্তাব দিবেন তিনি। তবে খালেদা জিয়াকে দেয়া তারেকের ফাইলে কী আছে,  তা বোঝা যাবে বেগম জিয়া দেশে ফেরার পর।

Leave a Reply

Your email address will not be published.