তারেক ঘনিষ্ঠ ভুয়া ব্যারিস্টার নিয়ে বিপাকে বিএনপি

তৌহিদুল ইসলাম টিপু॥ বিএনপিপন্থী আইজীবী ও টকশোর নিয়মিত মুখ ব্যারিস্টার পারভেজ আহমেদকে নিয়ে বিপাকে পড়েছে বিএনপি। পারভেজ আহমেদ ব্যারিস্টার নয় এবং তাকে বার কাউন্সিল থেকে আজীবন বহিস্কার করে সুপ্রিম কোর্ট-এর বার কাউন্সিল।

tareq close barister
গণমাধ্যমে এ খবর প্রকাশিত হলেই বিপাকে পড়ে যায় বিএনপি। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তোলপাড় শুরু হয়। ‘পারভেজ ভুয়া ব্যারিস্টার’, ‘ভুয়া ব্যারিস্টারের দল বিএনপি’ এরকম মন্তব্যে ফেসবুক ভরে যায়। এ খবর প্রকাশিত হওয়া বিএনপির অন্য নেতারও পড়েছেন বিপাকে। নাম প্রকাশে একাধিক বিএনপি নেতা জানিয়েছেন, পারভেজের কারণে তারা বিব্রত। মজার বিষয় হচ্ছে, পারভেজ ভুয়া ব্যারিস্টার- এ অভিযোগ এনেছেন একজন বিএনপি নেতা।
এর আগে অন্য একটি মামলায় পারভেজের দশ বছর আইন পেশা নিষিদ্ধ করেছিল সুপ্রিমকোর্ট আইজীবী সমিতি। এ বিষয়ে পারভেজ আহমেদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের একজন ঘনিষ্ঠজনের বিরুদ্ধে ভুয়া ব্যারিস্টারির অভিযোগ ওঠায় দলের মধ্যেও ব্যাপক আলোচনার ঝড় উঠেছে। নেতাকর্মীরা এধরণের খবরে বিভ্রান্ত। এ ঘটনা প্রকাশ হওয়ার পর পারভেজ আহমেদ লোকচক্ষুর আড়ালে চলে গেছেন। গত কয়েকদিন ধরে তাকে আর কোন টকশোতে দেখা যাচ্ছে না।
এদিকে পারভেজ আহমেদ গত মঙ্গলবার রাতে নিজের ফেসবুক একাউন্টে আত্মপক্ষ সমর্থন করে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি বিদ্বেষপূর্ণ আচরণের স্বীকার। তিনি বিষয়টি নিয়ে উচ্চ আদালতে রিট করবেন।
জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনে পারভেজ আহমেদ নারায়ণগঞ্জের একটি আসন থেকে নির্বাচন করার প্রস্তুুতি নিচ্ছেন। উল্লেখ্য, পারভেজ আহমেদ বিএনপির নারায়ণগঞ্জের সহসভাপতি।

Leave a Reply

Your email address will not be published.