বেসিসের সাথে পামের বৈঠক অনুষ্ঠিত

তাজুল ইসলাম নয়ন॥ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সাথে বৈঠক করেছে পাম নেদারল্যান্ড সিনিয়র এক্সপার্ট। গত ২৫ অক্টোবর ২০১৭ তারিখে বেসিস কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

BASIS WITH PAM MEETTING
বৈঠকে বেসিসের পক্ষে সহ-সভাপতি জনাব এম রাশিদুল হাসান ও সচিব জনাব হাশিম আহম্মদ উপস্থিত ছিলেন। এছাড়া পামের পক্ষ থেকে সংগঠনটির বাংলাদেশ কান্ট্রি অ্যাম্বেসেডর জনাব উইম হেইজার ও প্রতিনিধি জনাব মোহাম্মাদ খাইরুল বাশার উপস্থিত ছিলেন।
বেসিস সফটএক্সপো ২০১৭-এ সমঝোতা চুক্তির সাক্ষরের মাধ্যমে যৌথভাবে কাজ শুরু করে বেসিস ও পাম। সমঝোতা অনুযায়ী ৪০টি প্রতিষ্ঠানের সাথে সাক্ষাতকারের মাধ্যমে ৮টি প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে নির্বাচিত করে বিভিন্ন কার্যক্রম চালায় পাম। প্রতিষ্ঠানগুলোর উন্নয়ন ও আন্তর্জাতিক বাজারে প্রসারের লক্ষে এসব কার্যক্রম পরিচালিত হয়।
এই প্রকল্পের আরও কিছু বেসিস সদস্য প্রতিষ্ঠানকে যুক্ত করার লক্ষে বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়। এই লক্ষে পাম তাদের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বেসিসকে বিস্তারিত তথ্য দেবে। সেসব তথ্য বেসিস সদস্যদেরকে জানানোর মাধ্যমে আগ্রহী প্রতিষ্ঠানগুলোকে তালিকাভুক্তি করা হবে। বৈঠকে আগামীতে পাম ও বেসিস আরও কি কার্যক্রম গ্রহণ করতে পারে সেসব বিষয় নিয়েও আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published.