কসবায় মা সমাবেশে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন

ভজন শংকর আচার্য্য, কসবা(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি ॥ মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য মা’দের ভূমিকা গুরুত্বপুর্ন। শিশুর প্রথম হাতে খড়ি মায়ের কাছে। শিশুকে আদর্শ মানুষ করে গড়ে তুলতে হলে বিদ্যালয়ের পাশাপাশি মা’কে দায়িত্ব পালন করতে হবে। গতকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসন ও  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে কসবা মহিলা ডিগ্রী কলেজ মাঠে প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়া -৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক এমপি’র  সভাপতিত্বে মন্ত্রী আরো বলেন; মসজিদ-মন্দির সুন্দর করার জন্য মানুষ টাকা খরচ করে কিন্তু বিদ্যালয় সাজানোর জন্য সরকার কখন টাকা দিবে সেদিকে তাকিয়ে থাকে।তিনি দু;খ করে বলেন প্রাথমিক শিক্ষার ভীত মজবুত না হলে এবং সেখানে আদর্শ মানুষ তৈরি না হলে মসজিদে-মন্দিরে সৎ ইমাম ও সৎ পুরুহিত মিলবেনা। তাই প্রাথমিক শিক্ষার মান উন্নত করতে হবে। এবং সেখানে আদর্শ শিক্ষা দিয়ে শিশুদের সুনাগরীক হিসেবে গড়ে তুলতে হবে।

MA DEBOS KASBA
তিনি আরো বলেন; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছেন। এ দেশে মাওলানা ভাসানী, সোহরাওয়ার্দী এবং বঙ্গবন্ধুর মতো যোগ্য নেতা তৈরি হয়েছে। কিন্তু একজন বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হতোনা। তাছাড়া একজন শেখ হাসিনা না হলে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হতোনা এবং আবার বঙ্গবন্ধুর খুনীদের বিচারও হতোনা। আমরা চাই আমাদের বিদ্যালয়গুলো হোক জ্ঞান চর্চার কেন্দ্র বিন্দু। তিনি মান সম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন: জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো.ইকবাল হোসাইন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চট্রগ্রাম বিভাগের উপ-পরিচালক মো.সুলতান মিয়া, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিসুল হক ভূইয়া, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বনিক, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন-আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী মো.আজহারুল ইসলাম, এডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন ও রুহুল আমিন ভূইয়া বকুল এবং কসবা পৌর মেয়র মো.এমরান উদ্দিন জুয়েল, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার রওশন আরা, বিনাউটি ইউপি চেয়ারম্যান এডভোকেট ইকবাল হোসেন, কায়েমপুর ইউপি চেয়ারম্যান মো.ইয়াকুব আলী ভূইয়া, পৌর কাউন্সিলর মো. আবু জাহের, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতিরি সভাপতি এইচ এম সারোয়ার, সাধারন সম্পাদক মো.দেলোয়ার হোসেন ও অভিভাবক খালেদা জেসমিন চৌধূরী । অনুষ্ঠান শুরুতে অতিথিদের বরননৃত্য পরিবেশন করেন উপজেলা শিল্পকলা একাডেমী ও কসবা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published.