খালেদা জিয়াকে পাকিস্তানের ট্রেনে তুলে দিলেই দেশে টেকসই রাজনীতি হবে

নয়ন॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও পাকিস্তানের সুর এক মন্তব্য করে তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এ অবস্থায় তাকে (খালেদা জিয়া) রাজাকার-জঙ্গিদের সাথে পাকিস্তানের ট্রেনে তুলে দিলেই দেশে টেকসই রাজনীতি হবে। HELEDA TRAIN TO PK INU
গত আজ বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ আয়োজিত ‘বর্তমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।
ইনু বলেন, এ মুহূর্তে তিনটি বিতর্ক জাতীয় রাজনীতিকে আলোড়িত করছে- নির্বাচন বিতর্ক, রাজাকার-জঙ্গি বিতর্ক এবং একবার মুক্তিযোদ্ধা, আরেকবার রাজাকারের সরকার খেলার বিতর্ক। শান্তি, অগ্রগতি ও উন্নয়নের জন্য এ তিন বিতর্কে স্থায়ী সমাধান দরকার।
তিনি বলেন, খালেদা জিয়া এখনও নির্বাচন বানচালের ষড়যন্ত্র, জঙ্গি-রাজাকারদের রাজনৈতিক সঙ্গী রাখা এবং রাজাকারদের নিয়ে ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করেই চলেছেন, সামরিকতন্ত্রের পক্ষে সাফাই গাইছেন এ কারণেই গণতন্ত্র এখনও নিরাপদ নয়।
তথ্যমন্ত্রী বলেন, টেকসই উন্নয়নের জন্য প্রয়োজন টেকসই রাজনীতি। আর তা করতে হলে রাজনীতি থেকে রাজাকার-জঙ্গিদের ত্যাজ্য করতে হবে, মুক্তিযোদ্ধা-রাজাকারের সরকারের অদল-বদল মিউজিক্যাল চেয়ার খেলা বন্ধের গ্যারান্টি অর্জন করতে হবে, একাত্তর, পঁচাত্তর, একুশে আগস্টের খুনীদের বর্জন ও সাজা প্রদান করতে হবে।
বিএনএফের কো-চেয়ারম্যান মমতাজ জাহান চৌধুরী’র সভাপতিত্বে সভায় বিএনএফের প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা এস এম আবুল কালাম আজাদ এমপি প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন।
এর আগে বুধবার দুপুরে তথ্যমন্ত্রী রাজধানীর দারুস সালাম সড়কে শেখ রাসেল মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের (বিসিটিআই) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. মনজুরুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্যসচিব ও ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের সভাপতি মরতুজা আহমদ।

Leave a Reply

Your email address will not be published.