বিদায় হে নায়ক………….. ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজিউন

লিমন॥ জার্মানির ছোট্ট শহরের Rattenfänger von Hameln বা হ্যামিলিনের বাঁশিওয়ালা ছোটবেলায় পড়েছিলাম। জেনেছিলাম প্রতিশ্রুতি ভঙ্গ করা একজন অকৃতজ্ঞ মেয়রের কথা। তখন থেকে মস্তিষ্ক ধরে নেয় মেয়র মানেই প্রতিশ্রুতি ভঙ্গ করা কোন গণ্যমান্য নাগরিক।                                                                                                                                                                                                        anisulhq death now
মেয়র বলতে ২টা নাম মাথায় চলে আসে, মনে পড়ে ৭০০ বছরের পুরাতন কোপেলবার্গ পাহাড়ের পাদদেশের সেই হ্যামিলিনের প্রতিশ্রুতি ভঙ্গকারী মেয়র। আর…প্রতিশ্রুতিশীল ঢাকা মহানগর উত্তরের নগরপিতা। ষাটোর্ধ কেতাদুরন্ত এক চির তরুণ মেয়র।
শৈল্পিক ও দার্শনিকতা চিন্তাভাবনায় রাজনৈতিক উত্তাল ময়দানে যার পদচারণা ছিল। ছিলেন জনমানুষের একজন হয়ে। তিনি আমার রক্তের কেউ না। আমি তার ভোটারও নই। তারপর ও সম্মান ও শ্রদ্ধা সবসময় ছিল প্রতিশ্রুতিশীল এই মেয়রের জন্য।
তেজগাঁওয়ে ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ কিন্তু এই মেয়রেই করেছিলেন। রাস্তা দখল করে এলাকাবাসীর জন দুর্ভোগের প্রধান কারণ হয়েছিল ট্রাক, কাভার্ড ম্যান মালিকরা। নিয়ন্ত্রিত হত পরিবহন মাফিয়া সিন্ডিকেটে। যার মধ্যে আবার মাদক ও অস্ত্র বাণিজ্য হত। এক টার সাথে আর ১ টার অন্তরঙ্গ সম্পর্ক।
জীবনের ঝুঁকি নিয়ে নাগরিক সুবিধা নিশ্চিত করা একটা মেয়রের নাম, মেয়র আনিসুল হক। ক্লিন ঢাকা, গ্রীন ঢাকা গড়ার আপনার পরিকল্পনা কে বাস্তবায়ন করবে জানি না? হবে কিনা তাও জানিনা? শুধু বলব, এ নগর এই নগরপিতাকে মিস করবে। নাগরিক কোলাহলে আপনি নাই। রয়ে গেছে আপনার প্রতিটা ভালো কর্ম।
আপনাকে জান্নাতবাসী করুন আল্লাহ্ রাব্বুল আল-আমিন।

Leave a Reply

Your email address will not be published.