বাংলাদেশ বিনিয়োগের জন্য আকর্ষণীয় স্থান…প্রণব মুখার্জি

টিআইএন॥ ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বলেছেন, বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় স্থান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠককালে এমন মন্তব্য করেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। pronob told now is investment time in bangladesh
গত সোমবার (১৫ জানুয়ারি) গণভবনে আয়োজিত বৈঠক সম্বন্ধে এক প্রেস ব্রিফিংয়ে প্রেস সচিব বলেন, বেলা ১২টার সময় গণভবনে প্রবেশ করে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন প্রণব মুখার্জি। বৈঠকে তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির কথা তুলে ধরেন।
বৈঠকে প্রধানমন্ত্রীকে নিজের অবসরকালীন সময় সম্বন্ধেও অবগত করেছেন বলে জানান ইহসানুল করিম। প্রণব মুখার্জি বলেছেন, আগে রাজনৈতিক ও সাংবিধানিক ব্যস্ততার কারণে সময় পেতাম না। কিন্তু এখন অনেক সময় পাই, তাই অবসরে বই পড়ছি।
এদিকে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সঙ্কটের সার্বিক দিক তুলে ধরার পাশাপাশি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের উল্লেখযোগ্য দিক তুলে ধরেন। প্রধানমন্ত্রী বলেন, তার সরকারের বিভিন্ন বাস্তবধর্মী পদক্ষেপের ফলে দারিদ্র্যের হার ২২ শতাংশে নেমে এসেছে। গত বছরের বন্যার ফলে দেশের অর্থনীতি খানিক ক্ষতির সম্মুখীন হয়েছে।
বৈঠক শেষে প্রণব মুখার্জি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পারিবারিক মধ্যাহ্নভোজে অংশ নেন। এসময় তার সঙ্গে তার মেয়ে শর্মিষ্ঠা মুখার্জিও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.