তিনটি গুরুত্বপূর্ণ পদের শূন্য স্থান পূরণ করলেন প্রধানমন্ত্রী

টিআইএন॥ পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে বর্তমান রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এই মনোনয়নের মাধ্যমে রাষ্ট্রীয় তিনটি গুরুত্বপূর্ণ পদের রাষ্ট্রপতি, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), প্রধান বিচারপতি।
গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে আব্দুল হামিদের পরবর্তী রাষ্ট্রপতি মনোনয়নের কথা নিশ্চিত হওয়া যায়। বর্তমানে জাতীয় সংসদে সংখ্যাগরিষ্ঠ সাংসদ আওয়ামী লীগের। তাই আগামী ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় রাষ্ট্রপতি নির্বাচনে আব্দুল হামিদই পরবর্তী রাষ্ট্রপতি হচ্ছেন তা নিশ্চিত।  3 in one
পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী ১৯৮৬ সালের ২১ জানুয়ারি পুলিশে যোগ দেন। এসবির পদটি গ্রেড-১ পদ। তিনি ষষ্ঠ বিসিএস পুলিশ ক্যাডারে প্রথম হয়েছিলেন। এ ছাড়া সমন্বিত মেধাতালিকায় তিনি চতুর্থ ছিলেন।
প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হচ্ছে। একাধিক সূত্র নিশ্চিত করেছে নতুন প্রধান বিচারপতি হচ্ছেন আওয়ামী অনুগত বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শিগগিরই তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হবে।
সৈয়দ মাহমুদ হোসেনকে এর আগে দুই দুইবার নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটির চেয়ারম্যান বানিয়েছিলেন শেখ হাসিনা। দুইবারই হাসিনার প্রতি তার আনুগত্যের স্বাক্ষর রেখেছিলেন মাহমুদ। প্রথমবার কাজী রকীবুদ্দীনের মতো বিতর্কিত ও আওয়ামী দালাল ব্যক্তিকে সৈয়দ মাহমুদ প্রধান নিবার্চন কমিশনার হিসেবে খুঁজে বের করেছিলেন। আর দ্বিতীয়বার বের করেছেন বর্তমান সিইসি কেএম নুরুল হুদাকে।
এই জানুয়ারী মাসেই পুরণ হলো তিনটি গুরুত্বপূর্ণ পদ আর শেষ হলো মানুষদের মনের খোরাক জোগানো বিভিন্ন জল্পনা ও কল্পনার। চায়ের ষ্টল থেকে রাজনীতির মাঠ ও পত্রিকার পাতায় যেন দম ফেলোনো মুসকিল ছিল ঐ বিষয়গুলো নিয়ে।

Leave a Reply

Your email address will not be published.