জয় বাংলা কনর্সাট …

তানজিকা॥ জয় বাংলা কনসার্ট যখন থেকে যাত্রা শুরু করেছে ঠিক তখন থেকেই যেন এদেশের তরুণ প্রজন্মের হৃদয়ে দোলা দিয়ে যাচ্ছে এক প্রবাহমান ¯্রােতের মত। এই কনসার্ট প্রতিবছরই কোন কোন দিকনির্দেশনা দিয়ে আগামীর আগমণী বার্তাকে উৎসাহিত করে যাচ্ছে এক নতুনের ছোয়ায়। একবার দুর্ভাগ্যবশত কয়েকজনকে টিকিট না পাওয়ার হতাশায় কাতরাতে দেখেছি। আমি নিজেও টিকিটের জন্য মরিয়া হয়ে চেষ্টা করে বিফলে গিয়েছি। ঠিক এবারও এই টিকিট খোজার জন্য সময় ব্যয়ীত হয়েছে কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। তাই মনোদু:খে এই লিখা।joy bangla concert
টিকিট না পেয়েও যাওয়া যায় কিন্তু তা আমরা করতে পারিনা কারণ আমরা সত্য ও সুন্দরের উপর ভীত্তি রচনায় মগ্ন। আগামীর জন্য সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠিত করতে মরিয়ারত তাই এবার এক বড় ভাইয়ের মাধ্যমে অনুষ্ঠানটি দেখে উপলব্দি হলো যে, আগামী থেকে টিকিট ব্যবস্থা তুলে দিয়ে জনতার জন্য উন্মুক্ত করা হউক। কারণ জয় বাংলা হলো বাংলার একটি মৌখিক সিম্বল এবং নিশানাও বলা যায়। এই জয় বাংলা হলো বাংলার ট্রেডমার্ক এবং অধিকার আদায়ের একটি উচ্চারণ। এই উচ্চরণ এদেশের আপামর জনসাধারণের সম্পদ। এই সম্পদ এর নাম ব্যবহার হয়েছে বলেই একে উন্মুক্ত করে দিতে আবেদন রাখছি।
আগামীতে আমারা এই জয়বাংলা কনসার্টকে জয় বাংলার মানুষ হিসেবে উপভোগ করব এবং আগামী দিনের চেতনায় নতুন উদ্বিপনা যোগ করে নতুন এক স্বপ্নচূড়া ডিঙ্গিয়ে যেতে প্রাণপণ প্রতিজ্ঞা করব। এই কনসার্ট হউক আমাদের সকলের চেতনার বীজ বপনের মুলে এক নতুন দিগন্ত উন্মোচন।

Leave a Reply

Your email address will not be published.