নির্ধারিত সময়েই বেসিস নির্বাচন হচ্ছে

তাজুল ইসলাম নয়ন॥ নির্ধারিত সময়েই বেসিস নির্বাচন হচ্ছে। বর্তমান ইসি বোর্ড এর তৎপরতায় এবং সাবেক বেসিস প্রেসিডেন্ট ও বর্তমান ডাক ও টেলিযোগাযোগ এবং আইসিটি মন্ত্রী  জনাব মোস্তাফা জব্বারের হস্তক্ষেপে পুর্বনির্ধারিত সময়েই বেসিস নির্বাচন হচ্ছে।1522171207[1]
খড়যন্ত্রকারী বা নিন্দুক অথবা অন্ধকারের কোন শক্তির ইচ্ছার বহিপ্রকাশে বা নির্বাচনে পরাজিত হওয়ার আশংকার ডিটিওর মাধ্যমে হস্তক্ষেপে বন্ধ হচ্ছে না বেসিস নির্বাচন। বেসিসের বর্তমান কমিটির সভাপতিসহ সকল কর্মকর্তারা সন্ধ্যায় ডাক-টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে দেখা করে বাণিজ্যমন্ত্রণালয়ের চিঠির বিষয়টি তার কাছে তুলে ধরেন।
এসময় মোস্তাফা জব্বার বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদকে তাৎক্ষণিক ফোন দেন। মোস্তাফা জব্বারের অনুরোধে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বেসিস নির্বাচন বাতিলে বাণিজ্য মন্ত্রণালয়ের চিঠি বা সিদ্ধান্ত প্রত্যাহার করার বিষয়ে আশ্বস্ত করেছেন।
নির্বাচন নিয়ে জানতে চাইলে ‘টিম হরাইজন’-এর নেতৃত্ব দেওয়া বেসিসের বর্তমান সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, আমরা ডাক-টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ’র সাথে দেখা করেছি। তারা আমাদের আস্বস্ত করেছেন এবং শ্রদ্ধেয় বাণিজ্যমন্ত্রী ডিটিও’তে ফোন করে নির্বাচন স্থগিত আদেশ বন্ধ করে আইনানুগ ব্যবস্থা নিয়ে বেসিস নির্বাচন চালিয়ে যাওয়ার কথা বলেন।
এ বিষয়ে বেসিসের পরিচালক দেলোয়ার হোসেন ফারুক বেসিসের নির্বাচন চালিয়ে যাওয়ার আশ্বাস দেয়ায় আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বারকে ধন্যবাদ জানিয়েছেন।
বিশেষ করে বর্তমান বেসিস সভাপতি ও তার টিম যে কার্যকরী তৎপরতা দেখিয়েছেন তাতে যোগ্য নের্তৃত্ব এবং আগামীর বেসিস পুর্ণগঠন ও দায়িত্ব পালনে সক্রিয় ও যোগ্য নের্তৃত্বের ছাপ রেখেছেন । যাতে নির্বাচনে ভোটের আগেই যাচাই হওয়া কার্যকরী কমিটি ও আগামীর কর্ণদ্বার হিসেবে নিজেদেরকে যোগ্য উত্তরসূরীর উত্তরাধীকারি। ভোটারদের ভোট দিতে পছন্দের ক্ষেত্রে এই নির্বাচন বন্ধ পক্রিয়াটির যথেষ্ঠ ভুমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস। যারা খুশী ও উৎসাহিত হয়েছেন তাদের জন্য এই নির্বাচন সঠিক সময়ে হওয়াটি একটি বিপদ সংকেতই বহন করে ভোটারদের মনে নেতিবাচক প্রভাব ফেলেছে। সবই মঙ্গলের জন্য।
উল্লেখ্য, আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) পরিচালনা পর্ষদের ২০১৮-২০ মেয়াদের নির্বাচন স্থগিত করতে নির্দেশ দিয়েছিল বাণিজ্য মন্ত্রণালয়।
২১ মার্চ মধুমতি টেকের প্রোপাইটার রকিবুল মিনাসহ ১১ জনের আবেদনের প্রেক্ষিতে ২২ মার্চ নির্বাচন বন্ধের নির্দেশ দিয়ে একটি চিঠি বেসিস নির্বাচন কমিশনের কাছে পাঠায় বাণিজ্যমন্ত্রণালয়।
বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব সৈয়দা নাহিদা হাবিবা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ২০১৭ সালের ২২ নভেম্বর যে বিশেষ সাধারণ সভায় (ইজিএম) হওয়ার কথা ছিল সেটা শেষ করে এবং এখন পর্যন্ত বেসিস যেসব বিষয় সংশোধন না করে ঝুলিয়ে রেখেছে সেগুলো সংশোধন করে পুনরায় তফশিল করে নির্বাচন করতে হবে।
সুন্দর ও স্বচ্ছতা এবং আগামীর জবাবদীহিতা পূর্ণ হউক বেসিস এর আগামী ইসির মাধ্যমে তাই সকলের কামনা।

Leave a Reply

Your email address will not be published.