পূর্ণরুত্থানে পুনরুত্থিত হউক ঘুমন্ত বিবেক

আগামীকাল ১লা এপ্রিল, ইসা আল মসীহের পূর্ণরুত্থান দিবস। সমগ্র বিশ্ব এই দিবসটিকে স্মরণ করে আনন্দ, উৎসাহ এবং উদ্দীপনা নিয়ে এগিয়ে যায় আগামীর নতুন কোন দিগন্ত উন্মোচনের লক্ষ্যে। বিশ্বে করে খ্রিষ্টধর্মে বিশ্বাসীরা এই দিনটিকে হৃদয় দিয়ে উপলব্দি করে এবং স্মরণ করে। এই দিনটিতেই প্রকাশিত হয় ঈসা মসিহের ক্ষমতা এবং তাঁর কাজের শেষের ফল।
ইঞ্জিল শরীফে উল্লেখ আছে যে, ঈসার পৃথীবিতে কাজের শেষে তাকের জগতের এবং মানুষের পাপের কাফফারাস্বপুর শলীবে মৃত্যুদন্ড দেয়া হয়েছিল এবং মৃত্যুদন্ডের সময় তাঁর কপালে দোষনামায় লিখা ছিল নির্দোষ।
মৃত্যুর পর তাকে কবর দেয়া হলো এবং তিনদিন পর তিনি তাঁর পুর্বের কথানুযায়ী পুনরুত্থিত হয়ে সাহাবীদের সঙ্গে দেখা করলেন এবং একসঙ্গে খাওয়া দাওয়াও করলেন। তিনি যা যা বলেছিলেন তার সবই পুর্ন করে তিনি উম্মতদের ক্ষমতা দিয়ে সমগ্র পৃথিবীতে পাঠিয়েছেন যাতে মানুষ পাপ থেকে মুক্তি পায়। কারণ পাপের কাফফারা ঈসা তার প্রাণের বিনিময়ে দিয়েছেন। এটা দিয়েছেন বিনামুলে যাতে মানুষ আল্লাহর সঙ্গে পুনরায় মিলিত হতে পারে।
পুণরুত্থানের পর তিনি ৪০দিন পৃথিবীতে ছিলেন এবং বিভিন্ন জায়গায় বিভিন্নভাবে তাঁর অনুসারীদের দেখা দিয়েছেন এবং মনোবল বৃদ্ধি করে পঞ্চাশোত্তমী দিনে পৃথিবী ছেড়ে খোদার কাছে ফিরে গিয়েছেন। এইসকল বিষয় ইঞ্জিল শরীফে বিস্তারিত লিখা রয়েছে এবং তাঁর অনুসারীরা সেই অনুযায়ী পথ চলে খাদার সান্নিধ্যে থাকতে চেষ্টারত।
সকলকে পূণরুত্থানের শুভেচ্ছা এবং মঙ্গল ও শান্তি বৃদ্ধির কামনায়।

Leave a Reply

Your email address will not be published.