তথ্য সেবা ৩৩৩ উদ্বোধন

333 service open by joyমোঃ আবদুল করিম ফরিদ॥ তথ্য সেবা সকল নাগরিকদের পৌঁছে দিতে ৩৩৩ সেবা উদ্বোধন করেছেন সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দোহিত্র ও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সুযোগ্য সন্তান যোগ্য মায়ের যোগ্য সন্তান জনাব সজীব ওয়াজেদ জয়।
সরকারি বিভিন্ন তথ্য সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত যেকোন তথ্য যে কোনো সময় সকল নাগরিকদের পৌঁছে দিতে চালু হলো কল সেন্টার ৩৩৩।
মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় প্রধান অতিথি হিসেবে এই কল সেন্টার (৩৩৩) সেবার উদ্বোধন করেন গত বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে করবি হলে এই উদ্বোধনী অনুষ্ঠান হয়।
এতে গেস্ট অব অনার হিসেবে ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, মন্ত্রি পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউর আলম, মাননীয় প্রধানমন্ত্রীর কর্যালয়ের ভারপ্রাপ্ত সচিব সাজ্জাদুল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাননীয় প্রধানমন্ত্রী মূখ্য সচিব নজিবুর রহমান।
মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় বলেন, আমাদের নির্বাচনী ওয়াদা ও স্বপ্ন ছিলো ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়বো। সেই স্বপ্ন বাস্তবায়নে প্রথম দায়িত্ব নেন এটুআই। এটুআই এর সফলতার ফলে আমরা একটি ডিজীটাল বাংলাদেশ উপহার দিতে পেরেছি।
জনাব সজিব ওয়াজেদ জয় বলেন, ডিজিটাল বাংলাদেশের মূল উদ্দেশ্য ছিলো সরকারি সেবা যাতে প্রান্তিক পর্যায়ে মানুষজনও পেতে পারে। তার জন্য আমারা ইউনিয়ন পর্যায়ে সেন্টার গড়ে তুলেছি থ্রি-জি ফোর- জি চালু করেছি। দেশের মানুষ আর সেবার জন্য সরকারি অফিসে দৌঁড়াতে হবে না। সেবাই তাদের হাতের মুঠোয় চলে যাবে।
মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, ডিজিটাল বাংলাদেশের মূল উদ্দেশ্য ছিলো সরকারি সেবা যাতে প্রান্তিক পর্যায়ের মানুষজনও পেতে পারে। এই জন্যই আমরা ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার গড়ে তুলেছি থ্রি-জি ফোর -জি চালু করেছি দেশের মানুষকে আর সেবার জন্য সরকারি অফিসে দৌঁড়াতে হবে না। এখন আমাদের টার্গেট হলো ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশ রূপান্তর করবো। আওয়ামীলীগকে আপনারা যতোদিন ভোট দিয়ে ক্ষমতায় রাখবেন এভাবে উন্নোয়নের গতি ধারা অব্যাহত রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published.