বেসিস নির্বাচন এবং পরবর্তী কর্মকান্ড

তাজুল ইসলাম॥ বেসিস তার নিজস্ব স্বকীয়তা হারিয়েছে এবং বেসিস যে একটি পরিবার ছিল তার অস্তিত্ব বিলীন হওয়ার পথে প্রায়শই কর্মকান্ডে দৃশ্যমান। আমার অভিজ্ঞতায় বেসিস ইলেকশন দেখেছি এবং করেছি। ইলেকশন পরবর্তী কর্মকান্ডগুলিও দেখেছি। ইলেকশন নিয়ে কয়েক ভাগে ভাগ হতে দেখেছি এবং ইলেকশন পরবর্তী সময়ে আবার ঐক্য এবং পারিবারিক সম্প্রীতি অটুট রেখে কর্মকান্ড পরিচালনাও দেখেছি। আজকের বেসিসকে সেই শামিম ভাইয়ের আমলের বা জব্বার ভাইয়ের আমলের বেসিস বলা যাবে না। বরং এক অন্তসারশুন্য প্রাণহীনই বলা যাবে।
বেসিসকে উজ্জ্বলতর এক জৌলুসে পরিণত করেছিলেন যিনি অপকটে স্বীকার এমনকি বলতে হয় তিনি হলেন শামীম আহসান (সাবেক বেসিস প্রেসিডেন্ট)। তৎপরবর্তী সময়ে আবার বেসিসকে সেই ধারাবাহিকতায় এগিয়ে নিতে কাজ করেছেন মোস্তফা জব্বার। তবে ফাটল কোথায় এবং কিসের ও কাদের প্রয়োজনে বেসিস এখন তার জৌলুস হারিয়েছে। আর ফিরে পেতে কি করতে হবে তা নিয়েই এই ধারাবাহিক লিখা।
বিগত নির্বাচনের পূর্বে থেকেই বেসিসে অন্তমিল হারিয়ে দুটি ধারায় বিভক্ত হয়েছিল? সেই ধারাবাহিকতায় বেসিস সাবেক প্রেসিডেন্ট পদত্যাগ কওে নতুন প্রেসিডেন্ট এবং একজন নতুন পরিচালক নিয়োগের মাধ্যমেই ঘটে ফাটল তৈরীর সূত্র। সেই সূত্রের আলোকে নির্বাচনকালীন সময়…

Leave a Reply

Your email address will not be published.