আত্মরক্ষার জন্য তায়কোয়ান্দো চর্চা জরুরি

আনোয়ার হোসেন॥ সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, কোরিয়ান ঐতিহ্যবাহী মার্শাল আর্ট হচ্ছে তায়কোয়ান্দো। এ চর্চার মাধ্যমে মানুষ আত্মবিশ্বাসী, সুশৃঙ্খল ও স্বাস্থ্যবান হয়ে উঠে। তাই নিজেদের আত্মরক্ষা ও নিরাপত্তার জন্য তায়কোয়ান্দো চর্চা জরুরি।atto rokkher jonno
রোববার (২০ জানুয়ারি) সকালে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দুই দিনব্যাপী (২০-২১ জানুয়ারি) ‘ওয়ালটন জাতীয় স্কুল ও কলেজ তায়কোয়ান্দো প্রতিযোগিতার’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, খেলাধুলা ও সংস্কৃতি চর্চা হতে পারে যুব সমাজকে মাদক, জঙ্গিসহ সামাজিক অবক্ষয় হতে দূরে রাখার অন্যতম হাতিয়ার। সেজন্য তায়কোয়ান্দোসহ অন্যান্য খেলাধুলা তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেয়া প্রয়োজন।
এ সময় তিনি নির্বাচনী এলাকায় তায়কোয়ান্দো চর্চার পদক্ষেপ নিবেন বলে ঘোষণা দেন এবং এ ব্যাপারে বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশনের প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেন। বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার বিষয়ক হেড অব দি ডিপার্টমেন্ট এফ এম ইকবাল বিন আনোয়ার ডন।
স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা। উল্লেখ্য, ওয়ালটন জাতীয় স্কুল ও কলেজ প্রতিযোগিতায় বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশন অনুমোদিত দেশের বিভিন্ন স্কুল-কলেজ থেকে প্রায় ৫০০ খেলোয়াড় অংশ নেয়। এর মধ্যে ৩৫০ ছেলে ও ১৫০ জন মেয়ে।

Leave a Reply

Your email address will not be published.