ফিরে এসো

আমাদের মাঝে ফিরে আসুক সুবচন। ফিরে আসুক চেতনা; সুস্থ্য ধারার চর্চায় বহমান রাজনীতি, অর্থনীতি, সমাজনীতি এবং কর্মনীতি। ফিরে আসুক ইহকাল ও পরকালের তাৎপর্য। ফিরে আসুন সত্য ও ন্যায়ের আলোকে চলার বাসনায়। ফিরে আসুক সাম্যের গীত রচনার ভীত। ফিরে আসুক মানব সভ্যতার ক্রমবিকাশের উপলব্ধি। ফিরে আসুক সম্পদ, যথ, খ্যাতির বিরম্বনার সকল দৃষ্টান্ত। ফিরে আসুক সঠিক জীবনের দৃষ্টান্ত। ফিরে আসুক উপভোগ করতে করতে পরলৌকিক জীবনের স্বাধ আস্বাধন এর চেতনা। ফিরে আসুক জীবনের হিসেব নিকেশ থেকে পাওয়া খালি হাতে ফিরে যাওয়ার মহতি উদ্যোগ। ফিরে আসুক সুস্থ্য ধারার জীবন ব্যবস্থা। ফিরে আসুক অসম প্রতিযোগীতার সমাপ্তির রেশ।
ফিরে আসুক আমরা ও আমি এবং আমাদের এই কথাগুলোর প্রয়োগের সঠিক জ্ঞান। ফিরে আসুক জ্ঞাননির্ভর সমাজ ব্যবস্থার অসম প্রতিযোগীতার সুসম বন্টন এবং ইতিবাচক সার্বজনীন কল্যানের ফল। নৈরাজ্য এবং হুমকি-ধমকী ও অর্থ উপার্জনের অবৈধ এমনকি অনৈতিক প্রতিযোগীতা ও কুটকৌশলের চক্রান্ত থেকে বের হয়ে গড়ে উঠুক নতুন এক প্রশান্তিময় সাম্রাজ্য, যেখানে শান্তি ও স্থিতিশীলতা এবং নিশ্চয়তা নির্ভর এক নির্মল জীবন। যেখানে এগুচ্ছে দেশ সেখান থেকেই শুরু হউক আগামীর সার্বজনীন উচ্চাসন স্থায়ীকরণের নিশ্চয়তা। কান্ডারীর সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাক দেশ ও কর্ম এবং চিন্তার সমন্বয়। ঝড়ে পড়–ক সকল কাল থাবা এবং আপোষকামী মিথ্যার রাজত্ব। দুষ্টের সকল দুষ্টপনা মুছে যাক ঘ্লানিতে এবং ফিরে আসুক এক নতুন প্রভাত সূর্য্যরে নির্যাসে মহিমাময় জগত সম্ভার।
বের হয়ে আসুক সকল অসম ও অন্যায্য প্রতিযোগীতা থেকে। শক্তির, অর্থের, ক্ষমতার, কুটকৌশলের এমনকি অহংকারের মাঝখান থেকে বের হয়ে আসুক শান্তিরাজের শান্তির ছায়াতলে। দুনিয়াবী কামীয়াবী এবং নিজস্ব চিন্তা ও ভাবনার বাস্তবায়ন থেকে বের হয়ে আসুক এক নিবির নিচ্ছিদ্র সম্ভাবনাময় সোনার বাংলার সোনালী আবেশ; আর এখানেই পাবে মানুষ মানুষের ভালবাসা, ক্ষমা ও পরম আরাধ্য বেহেস্তের শান্তি। পরিপূর্ণতায় পূর্ন হউক আমাদের জীবন (ইহকাল ও পরকাল)। নিশ্চিত হউক গন্তব্যে ফেরার যাত্রা। নিবিঘœ হউক আমাদের আগামীর সকল পদক্ষেপ ও এর বাস্তবায়ন। ফিরে এসো শান্তির অমোঘ বাণীর মহাপ্রয়ানের ছায়াতলে। যেখানে চিরস্থায়ী বসবাস; আর থাকবেনা কোন পাপাচ্ছন্ন পৃথিবীর ছাপ। শুধুই হবে শান্তি আর আনন্দের নির্মল পরিবেশ এবং উপভোগ্যতার জয়গান। আসুন আমরা সবাই ফিরে আসি আমাদের সকল অধার্মিকতা থেকে, আমিত্ব থেকে, লোভ থেকে, জাগতিক কামনা ও বাসনা থেকে। ফিরে আসি আমাদের সকল অনৈতিক কু বাসনা থেকে।

Leave a Reply

Your email address will not be published.