কর্মসংস্থান ও ব্যবসা এবং এনজিওকে একত্রিকরণের জনক ফজলে হাসান আবেদ’র প্রস্থান

প্রশান্তি ডেক্স॥ ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ সাহেব গত শুক্রবার (২০ ডিসেম্বর) রাত ৮টার দিকে বসুন্ধরার অ্যাপোলো হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে এবং তিন নাতি-নাতনি রেখে গেছেন। তাঁর মৃত্যুতে জাতি শোকাহত। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধি দলীয় নেতারা শোক ও দু:খ প্রকাশ করেছেন।
আগামী রোববার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাঁর মরদেহ ঢাকার আর্মি ষ্টেডিয়ামে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। দুপুর সাড়ে ১২টায় আর্মি ষ্টেডিয়ামেই নামাজে জানাজা সম্পন্ন হবে। জানাজার পর ঢাকার বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।
সিলেটের হবিগঞ্জের বানিয়াচংয়ে এক সম্ভান্ত মুসলিম পরিবারে ফজলে হাসান আবেদের জন্ম। ব্র্যাক দাতব্য প্রতিষ্ঠান দিয়ে তার কর্মের পরিধি শুরু। সুনামগঞ্জের শাল্লা থেকে যাত্রা করে এখন পৃথিবীর বিভিন্ন প্রান্তে তাঁর কৃর্তি বহমান।
আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের পাশে থেকে শোক কাটিয়ে উঠে সামনের কঠিন সময়কে সহজে পরিণত করার কাজে সহভাগিতা ও সহযোগীতা অব্যাহত রাখার অঙ্গিকার ব্যক্ত করি।

Leave a Reply

Your email address will not be published.