কর্ণফুলী বাঁচানোর আন্দোলনে আমিও আছি … ওসি মহসীন

প্রশান্তি ডেক্স॥ কর্ণফুলীর দুই পাড়ের উচ্ছেদ অভিযান অবিলম্বে শুরু করা নিজেরও অন্তরের দাবি বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।
বৃহস্পতিবার নগরের ফিরিঙ্গি বাজার ফেরিঘাট এলাকায় দখল ও দূষণমুক্ত কর্ণফুলী নিশ্চিত এবং থমকে যাওয়া নদীর দু’তীরের উচ্ছেদ অভিযান অবিলম্বে শুরুর দাবিতে জলাশয় ও জলাধার রক্ষা কমিটি, চট্টগ্রামের আয়োজনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, নদী বাঁচানোর আন্দোলনে আমিও পাশে আছি। দখল, দূষণ নিয়ে যে কোন তথ্য আমাকে জানাবেন, আমি পাশে থাকবো। আমি নিজেও লক্ষ্য রাখবো। আমরা যদি প্রত্যেকে একেকজন আদর্শ হতে পারি, তাহলে কর্ণফুলী রক্ষায় আমরা এগিয়ে যেতে পারবো।
তিনি বলেন, কর্ণফুলীর পাশ ঘিরে আমার বিগত ৫ বছরের পথচলা। আপনারা আজকে নদীর রক্ষার জন্য যে দাবি করছেন এটা আমারও অন্তরের দাবি। কর্ণফুলীর দখলের কারণেই আজকে চট্টগ্রামে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। আপনি যদি আপনার ড্রেনের পাশে ময়লা না ফেলতেন তা হলে আজকের এই জলাবদ্ধতা হতো না।
ওসি মহসীন বলেন, বাংলাদেশ নদীমাতৃক দেশ। নদী বাঁচলে, চট্টগ্রাম বাঁচবে, দেশ বাঁচবে। আমরা সবাই সরকারকে দোষারোপ করি। অথচ কর্ণফুলী দূষণ মানবসৃষ্ট কারণে হয়েছে। আমরা সবাই কথা বলি, আবার আমরাই সমস্যা সৃষ্টি করি। আমরা প্রত্যেকে যদি যে যার কাজ তা ঠিকমত করি, তাহলে এ সমস্যা সৃষ্টি হতো না।
একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদারের সঞ্চালনায় ও জলাশয়–জলাধার রক্ষা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট রেহানা বেগম রানুর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ৩৩ নং ফিরিঙ্গি বাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আশির দশকে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আলী আকবর চৌধুরী, একুশে পত্রিকার সম্পাদকীয় পরামর্শক নজরুল কবির দীপু, চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক আলীউর রহমান, জুনিয়র চেম্বারের পরিচালক তরুণ উদ্যোক্তা টিপু সুলতান, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ও সংগঠক মোহাম্মদ হেলাল উদ্দীন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মুহাম্মদ সাজ্জাদ হোসেন, এসডিজি ইয়ুথ ফোরাম চট্টগ্রামের সভাপতি নোমান উল্লাহ বাহার, আলোর প্রতিষ্ঠাতা মিরাজুল হক, স্পোটিভ কোকোলোকোর কর্ণধার শেখ মোহাম্মদ জুলফিকার বিপুল, ডেইলি স্টারের স্টাফ করেসপন্ডেট মোস্তফা ইউসুফ, জাতীয় টেলিভিশন বিতার্কিক ইশরাত জাহান ইমা, প্রত্যাশা বাংলাদেশ এর সভাপতি নেছার আহমেদ খান ইন্ডিপেন্ডেট টেলিভিশনের স্টাফ রিপোর্টার ইফতিখার ইফতি, তরুণ সংগঠক যিকরুল হাবিবীল ওয়াহিদ, তরুণ ক্রীড়া সংগঠক ও মানবাধিকার কর্মী সাইফূল ইসলাম খান, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি নাসিম উদ্দীন।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কামাল উদ্দীন, বিটিভির বার্তা প্রযোজক সুরেশ কুমার দাশ, একুশে পত্রিকার সম্পাদকীয় পরামর্শক এইচ এম জামাল উদ্দীন, প্রাক্তন ব্যাংকার ও শিল্পোদ্যোক্তা গিয়াস উদ্দীন, রোটারিয়ান সাজিদ হাসান, চট্টগ্রাম সিটি কর্পোরেশন আরবান হেলথ এর প্রাক্তন কর্মকর্তা আনসার উদ্দীন, পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াহেদ বুলবুল অর্পণ, চট্টগ্রামস্থ পদুয়া সমিতির মুহাম্মদ ইদ্রীস, মুহাম্মদ খোরশেদ, রাসেল আহমেদ, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা হারুন অর রশীদ হৃদয়, তাকিবুল বশর, নুরুল আলম, সুহাইল আকতার খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.