সদা হাস্সোজ্জ্বল মন্ত্রী আনিছুল হক

প্রশান্তি ডেক্স॥ মাননীয় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী জনাব আনিছুল হক তার মনের কথা প্রকাশ করলেন জমুনার পর্দায়। তিনি তার এলাকা তথা এলাকাবাসীকে স্মরণ করে শ্রদ্ধা ও ভালবাসার মিশ্রন তুলে ধরেছেন প্রশ্নোত্তর পর্বের আলাপচারিতায়। অতি সাধারণে অসাধারণ হওয়ার লক্ষ্যে বা নিজেকে জাহির করার লক্ষ্যে তা নয় বরং প্রকৃত ও ভালবাসা এবং আবেক ও নাড়ির যোগসূত্রীতায় গেঁথে তুলেছেন এক অমর কাব্য। যা বাংলার জনগণ আজীবন স্মরণে রাখবে এবং এই অনুযায়ী কাজ করবে।
জনাব আনিছুল হকের উক্তিটি হুবুহু তুলে ধরলাম। “আমার এলাকার মানুষ (কসবা-আখাউড়া) আমাকে অনেক ভালবাসে। আমি তাদের এমপি নই, আমি তাদের সন্তান এবং আমি তাদের সেবক। তাদের ভালোবাসায় আমি ঋণী এবং এই ঋণ আমি শোধও করতে চাইনা কারণ এতে তাদের অপমান করা হবে। আমি আমার এলাকার লোকদের বলতে চাই যে, আমি তাদের সর্বশক্তি দিয়ে ভালবাসি।”
এই ভালাবাসাই হউক আগামীর স্বপ্নপূরণের হাতিয়ার। এই ভালবাসায় হউক আপমর জনসাধারণের অঙ্গিকার। ক্ষমা ও ভালবাসাই বেঁচে থাকুক আর সকল অন্যায্য ও কুসংস্কার এবং নেতিবাচকতা দূর হউক এই শুভ লগ্নে। জয় হউক আনিছুল হকের এবং বাংলাদেশ সরকারের।
আমাদের শিক্ষনীয় বিষয় হলো যে, আমরা যারা মন্ত্রীর শুভাকাঙ্খী এমনকি বিভিন্ন বন্ধনে জড়িয়ে আত্মীয় ও পরমাত্মিয় অথবা দলীয় আদর্শ ও বন্ধনে জড়িত/ ওনার আশে-পাশে রয়েছি “আমরাও যেন ওনার মত ওদার ও ভালবাসায় পূর্ণ হয়ে কসবা-আখাউড়া তথা দেশ সেবায় মনোনিবেশ করতে পারি”। আমাদের যার যার অবস্থান থেকে জনাব আনিছুল হকের মতো শিক্ষায় ও সংস্কৃতিতে এমনকি উদারতায় পূর্ণ হয়ে কাজ করে গেলে লক্ষ্যের চেয়েও অগ্রগতি বেশীই প্রতিফলিত হবে। আসুন আমরা সকলেই এই অমিয় বানির মর্মার্থ্য উপলব্দি করি এবং নিজেদের জীবনে, কর্মে, আচরণে প্রয়োগ করি।
সূত্র:ছবি ও বাণী যুমনা টেলিভিশন….

Leave a Reply

Your email address will not be published.