সেবা দিতে কার্পণ্য করবেন না, সাব-রেজিস্ট্রারদের…আইনমন্ত্রী

আনোয়ার হোসেন॥ জনগণকে হয়রানি না করে ভালোভাবে সেবা দিলেই সাব-রেজিস্ট্রারদের ইমেজ সংকট দূর হবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। জনগণকে সেবা দিতে কার্পণ্য না করার আহ্বান জানিয়েছেন তিনি।
গত বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে নিবন্ধন অধিদফতরের সাবেক মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নানের বিদায় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, মর্যাদা বৃদ্ধির জন্য নিবন্ধন পরিদফতরকে অধিদফতরে উন্নীত করা হয়েছে। বালাম বই সংকট দূর করা হয়েছে। নকল নবীশদের বকেয়া পরিশোধ করা হয়েছে। সাব-রেজিস্ট্রারের শূন্য পদগুলো পূরণ এবং দেশ-বিদেশে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এখন শুধু জনগণকে সেবা দেয়ার পালা।
তিনি বলেন, নিবন্ধন অধিদফতরের সব কর্মকর্তা-কর্মচারী সেবার মনোভাব নিয়ে কাজ করলেই জনগণ প্রকৃত সেবা পাবে এবং নিবন্ধন অধিদফতরের মর্যাদা বাড়বে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি আইন সচিব মো. গোলম সারওয়ার সব সাব-রেজিস্ট্রার ও জেলা রেজিস্ট্রারকে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিসে অবস্থান করার নির্দেশ দেন। তিনি বলেন, গত রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সব সাব-রেজিস্ট্রার ও জেলা রেজিস্ট্রারকে অবশ্যই কর্মস্থলে উপস্থিত থাকতে হবে। এ সময় ছুটি ছাড়া কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।
নিবন্ধন অধিদফতরের নতুন মহাপরিদর্শক শহীদুল আলম ঝিনুকের সভাপতিত্বে অনুষ্ঠানে নিবন্ধন পরিদফতরের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা বিদায়ী মহাপরিদর্শকের কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন।
অনুষ্ঠানে যুগ্ম-সচিব বিকাশ কুমার সাহা ও উম্মে কুলসুম, সলিসিটর রুনা নাহিদ আকতারসহ আইন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং নিবন্ধন অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.