তারেক বনাম স্থায়ী কমিটির দ্বন্ধে হেরেছে বিএনপি…ডা. জাফরুল্লাহ

প্রশান্তি ডেক্স॥ সিটি নির্বাচনে বিএনপি কেন হেরেছে, তা নিয়ে দলটির নানা সমালোচনা আছে রাজনৈতিক মহলে। তবে এবার ঘরের খবর ফাঁস করলেন বিএনপির অন্যতম রাজনৈতিক মিত্র জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে স্থায়ী কমিটির দ্বন্ধেই বিএনপি হেরেছে বলে মন্তব্য করেছেন তিনি।


জাফরুল্লাহ বিএনপির ভরাডুবি সম্পর্কে বলেন, তাদের অন্তর্নিহিত সমস্যার কারণে, তারেক বনাম স্ট্যান্ডিং কমিটির সমস্যার কারণেই তারা সিটি নির্বাচনে হেরেছে। গত রোববার একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।
গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের নীতি নির্ধারণী পর্ষদ জাতীয় স্থায়ী কমিটির মধ্যে অন্তর্দ্বন্ধের কারণে সঠিক সিদ্ধান্ত নিতে পারছে না দলটি। এ সময় রাজপথে আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুত না করে বিএনপির হরতাল ডাকার সমালোচনাও করেন তিনি।
জাফরুল্লাহ আরও বলেন, বিএনপিকে শক্তিশালী দল হিসেবে দেখতে চাইলে তারেক রহমানকে সরে যেতে হবে। তিনি মনে করেন, দলের সিনিয়র নেতাদের ওপর দলের দায়িত্ব ছেড়ে দিয়ে দুই বছরের জন্য তারেক রহমান সরে গেলে বিএনপির শক্তিশালী দলে পরিণত হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।
জাফরুল্লাহ চৌধুরী আরও মনে করেন, তারেক রহমান দলের দায়িত্ব থেকে সরে গেলে বিএনপি আরও শক্তিশালী হবে। পাশাপাশি কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির আন্দোলনও জোরদার হবে। এছাড়া নির্বাচনের মধ্য দিয়ে বিএনপির নতুন নেতা তৈরি হলে দলটি আরও বেশি গতিশীল হবে বলেও মন্তব্য করেন তিনি।
ঢাকা সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশনের (ইসি) চরম ব্যর্থতার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটাররা কেন্দ্রে যাননি। এই নির্বাচন নিয়ে বর্তমান সরকার ভয় পেয়েছিল। তারা ভেবেছিলো সিটি নির্বাচনে তারা পরাজিত হবে। তাই ভোট কারচুপির আশ্রয় নিয়েছে।
নির্বাচন উপলক্ষে প্রতিশ্রুতি দিতে গিয়ে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীই বাস্তবতার বাইরে গিয়ে আকাশচুম্বী সব কথা বলেছেন, এটা মোটেই ঠিক হয়নি বলেও মন্তব্য করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published.