সৈয়দাবাদ এ এস মনিরুল হক উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে সমন্বিত বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতা

প্রশান্তি ডেক্স॥ আলহাজ্জ্ব সৈয়দ মনিরুল হক উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এর উদ্যোগে অত্র গ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠান (প্রাইমারী স্কুল, কিন্ডার গার্টেন, মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা ও সরকার আদর্শ মহাবিদ্যালয়) যৌথভাবে বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতা উদযাপীত হয়। সৈয়দাবাদ এ,এস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের এলামনাই

এসোসিয়েশনের সম্মানিত সভাপতি, অতিরিক্ত সচিব জনাব মোঃ তাজুল ইসলামের আহ্বানে আয়োজিত সৈয়দাবাদ গ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে সম্মিলিত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সকলে অংশগ্রহণ এবং সহযোগীতা ছিল দৃষ্টিনন্দন ও ঐতিহাসিক। এতে কলেজ প্রশাসনের ঐকান্তিক প্রচেষ্টা ও স্বার্থক পরিশ্রম সফলভাবে শেষ হয়। এতে পিষ্টপোষকতা করে এলামনাই এসোসিয়েশন। এইবারই প্রথম এই গ্রামের সকল শিক্ষাপ্রতিষ্ঠান একসঙ্গে ক্রিড়াঙ্গনের সৌন্দর্য্য ফুটিয়ে তুলেন।
উক্ত ক্রিড়া প্রতিযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাম মাসুদুর রহমান। এই সৌন্দয্য ভুলার এবং লিখে শেখ করার মত নয়। কলেজে না পড়েই প্রাইমারি এবং হাইস্কুলের ছেলে মেয়েরা কলেজ প্রাঙ্গনে প্রতিযোগীতায় অংশগ্রহন করে এবং ১ম,২য় ও তৃতীয় স্থান অর্জন করে এমনকি সম্মানীত ঐতিহ্যবাহি পুরুস্কারে পুরস্কৃত হয়। একই সঙ্গে কলেজ ও সকল স্কুল এর শিক্ষকগণ খেলায় অংশ গ্রহন করে এক পবিত্র মিলন মেলায় অনুষ্ঠানকে এমনকি ক্রিয়াঙ্গনকে মহিমান্বিত করেন।
এাদ্রাসার শিক্ষার্থীরা পবিত্র কোরআনুল কারীমের ক্বেরাত প্রতিযোগীতায় অংশগ্রহন করে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন এবং দ্বীনি শিক্ষার পুরস্কারে পুরস্কৃত হয়।
গ্রামের সকল সম্মানীত অভিভাবক এবং মুরুব্বিয়ানদের পদচারনায় মুখরীত হয় কলেজ প্রাঙ্গন এবং সকলের স্বতস্ফুর্ত অংশগ্রহণে ও পুরস্কার বিতরণে সম্মানীত হয় গ্রাম এবং প্রতিটি মানুষ। সর্বশেষে মনোমুগ্ধকর আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের বিদায় পর্ব শেষ হয় এবং আগামীর জন্য এই সুযোগ উন্মুক্ত রেখে স্ব স্ব গন্তর্বে রওয়ানা হয়। এ এস মনিরুল হক উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এর সকল সদস্যবৃন্দ ঢাকা ফিরে এসে আগামীর নতুন উদ্যমে নতুন উদ্যোগ এবং শিক্ষার মানোন্নয়ন ও সমাজের নেতিবাচকতা দূরীকরণের কর্মসূচীর আখাঙ্খায় রত।
জয় হউক সকলের এবং মুজিব শতবর্ষে পরিপূর্ণতাই পূর্ণ হউক আমাদের আগামীর সকল প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published.