একজন মায়ের জন্য খোদার কাছে ফরিয়াদ

কসবা আখাউড়ার গর্ব এবং অভিভাবক জনাব এডভোকেট আনিছুল হক শ্যানন (আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, বাংলাদেশ সরকার) এর মা এবং প্রখ্যাত আইনজ্ঞ, বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মন্ত্রী, বাংলাদেশ সংবিধান প্রণেতাদের অন্যতম একজন, বঙ্গবন্ধর ঘনিষ্ট সহচর এবং বঙ্গবন্ধুর পারিবারিক আইনজিবি আমার অভিভাবক মরহুম জনাব সিরাজুল হক বাচ্চু মিয়া সাহেবের সহধর্মীনি বীর মুক্তিযোদ্ধা জনাবা মিসেস জাহানারা হক সাহেবা গত চারমাস যাবত অসুস্থ্য হয়ে এ্যাপালো হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। আমরা ওনার জন্য তৌবা করে মোনাজাত করি আল্লাহ যেন ওনাকে সুস্থ্য করে আমাদের মাঝে ফিরিয়ে দেন।
কসবা আখাউড়ার আপামর জনগণ এবং দেশবাসী এমনকি অসংখ গুনগ্রাহী/ আত্মীয়স্বজন সকলেই খোদার কাছে পানা চাই এবং প্রীয় খালাম্মার আশু রোগমুক্তি কামনা করি। আল্লাহ তুমি আমাদের মোনাজাত শুন এবং সুস্থ্য করে খাল্লাম্মাকে বাসায় পৌঁছে দাও। ওনাকে হায়াতে তৈয়বা দান কর যেন আমাদের কথা শুনতে পারে। আমাদের চাওয়া একটাই তা তুমি শুনে আমাদেরকে কবুল কর।
একজন মা, একজন খালাম্মা, একজন চাচি, একজন ভাবি, একজন বোন, একজন পড়শি, সব মিলিয়ে ওনার জন্য যে কি হা হা কার তা দেখা যায় এ্যাপালো হাসপাতালে গেলে। সকল লোকজনই ওনার সুস্থ্যতা দেখতে ও শুনতে অধির আগ্রহে অপেক্ষার প্রখর গুনে। প্রতিদিন একবার দেখতে গিয়ে খোদার কাছে মোনাজাত করি যেন তিনাকে সুস্থ্য করে আগের ন্যায় আমাদের আনন্দ বাড়িয়ে দেন।
যখনই সৌরভ, আনিছুল হক ও দোহা ভাইয়ের চেহারার দিকে তাকাই তখনই নিজেকে সামলে নিতে কষ্ট হয়। আজ আনিছুল হক সাহেবকে জিজ্ঞাসা করতে গিয়ে আমার মুখ দিয়ে শব্দ বের হচ্ছিল না তাই বুঝতে পারলাম ভালবাসা এবং আদর এই দুইয়ের গভীরতা কত বিশাল। জনাব হক সাহেব আমরা আপনার সঙ্গে আছি এবং খালাম্মার জন্য সবময় দোয়া করছি ও সুস্থ্যতা কামনা করছি। আমার অফিসে প্রতিদিন ওনার জন্য বিশেষ মোনাজাত হয়। আমার মসজিদে প্রতিদিন মোনাজাত হয় এবং শুক্রবারে বড় আকারে দোয়া মোনাজাত হয়।
জীবন ভাইসহ যারা প্রতিদিন ও মাঝে মাঝে খালাম্মার খবর নিতে হাসপাতালে ছুটে যান তাদের সকলের প্রতি কৃতজ্ঞ এবং অবনত মস্তকে নি:শর্ত ভালবাসার আলিঙ্গনে আবদ্ধ করছি এক ও ঐক্যবদ্ধ কামনায় প্রার্থনা করছি। আলাউদ্দিন বাবু, সোহাগ মামাসহ এবং আরো যারা প্রতিদিন পাহাড়া দিয়ে যাচ্ছে এবং আমাদেরকে খবর দিয়ে সহযোগীতা এমনকি উৎসাহিত ও উদ্ব্যেগমুক্ত করছ তোমাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
আল্লাহর কাছে একটাই প্রার্থনা সকলকে সুস্থ্য রেখে খালাম্মার সেবা করার সুযোগ দিন। আনিছ ভাই, দোহা ভাই, ভাগিনা সৌরভসহ সকলকে খোদার হাতে সোপর্দ করলাম যেন মনোবল ঠিক থেকে আল্লাহর উপর বিশ্বাস নিয়ে ধৈয্য ধারন করতে পারেন। আল্লাহ ওনাদেরকে কবুল করুন।
পরিশেষে সকল সৃষ্টির সেরাজীব আশরাফুল মাকলুকাতের কাছে খালাম্মার জন্য দোয়া চাচ্ছি। সবাই দোয়া করবেন এই মহিয়সী রত্মগর্ভা মায়ের জন্য। আমিন।

Leave a Reply

Your email address will not be published.