অনিশ্চয়তাকে নিশ্চয়তাই পরিপূর্ণ করলো বাংলাদেশ

প্রশান্তি ক্রিয়া ডেক্স॥ বাংলাদেশ ও বাংলাদেশীরা কি পারে ও পেরেছে এবং করে দেখিয়েছে তা বিশ্ববাসী জানে আর এবার আরেকটু জানল নতুন করে অষ্টেলিয়া এবং বাংলাদেশের ক্রিকেট যুদ্ধের মাধ্যমে। তবে এই যুদ্ধ ছিল ২২ গজের মধ্যে সিমাবদ্ধ এবং বুদ্ধি, কৌশল ও শক্তিমক্তার ইতিবাচক প্রত্যক্ষ মহড়ার মাধ্যমে। যা মিডিয়ার কল্যাণে বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে। ৫ সিরিজের একটানা তিনটিতে জয় দিয়ে সিরিজ জয় এবং অষ্ট্রেলিয়ার মত দলের বিরুদ্ধে তাই একটু বাড়তি সতর্কতা এবং আনন্দের মাত্রা আর কি?।

অষ্ট্রেলিয়ার দম্বকে ভেঙ্গে চুড়ে বাংলাদেশ দেখিয়েছে কিভাবে যোগ্যস্থান এবং যোগ্যতম সম্মান আদায় করে নিতে হয়। গতকালের ৩য় টি টোয়ান্টি জয়ের মাধ্যমে বিশ্বের সকলের প্রশংসা ও শ্রদ্ধা কুড়িয়েছে বাংলাদেশ। এই জয়ে বিশ্বে বাংলাদেশের অবস্থান আরো পাকাপোক্ত করেছে এবং বিভিন্ন টাল-বাহানায় ভাটা পড়ার মত টনিক হিসেবে টোটকা প্রস্তুত করেছে আর কি। দেশে এবং বিদেশে সকলেই এই জয়ী দলকে সাধুবাদ জানিয়ে প্রশংসায় ভাসিয়েছেন। আর আমরা অহংকার এবং দম্ব নয় বরং গর্ব করে এই জয়টিকে উপভোগ করে এক নতুন ইতিহাস রচনায় সাক্ষি হয়ে আছি। সাবাস বাংলাদেশ অবাক তাকিয়ে রয় আর কি? বঙ্গুবন্ধুর স্বপ্ন এবং সাহসিকতার পুনজাগরণ আবারো প্রত্যক্ষ করলো বিশ্ববাসী। শেখ কামালের ক্রিয়াউদ্ধিপক চিন্তাধারার বিকাশমান ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
আমরা আশা ও বিশ্বাস রেখে বুক বেধে আছি এই ধারাবাহিকতার অব্যাহত ক্রমোন্নতির। জয়তো আমাদের হবেই; হয়েছে এবং নিশ্চিত হবে এই বিশ্বাস ও ভরসায় সবাইকে অভিনন্দন এবং আন্তরিক শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published.