উন্নয়নের পাশাপাশি বেড়েছে বৈষম্য ও দুর্নীতি; মেনন

প্রশান্তি ডেক্স ॥ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ২০২১ সালে বাংলাদেশ যেমন উন্নয়নশীল দেশে উত্তীর্ণ হয়েছে, তেমনি দুর্নীতি ও বৈষম্য বেড়েছে অনেক। বেড়েছে সাম্প্রদায়িকতা ও সহিংসতা। গত শুক্রবার (৩১ ডিসেম্বর) ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।
মেনন বলেন, সংকুচিত হয়েছে শ্রমিক-কৃষক, সাধারণ মানুষের অধিকার, গণতান্ত্রিক অধিকার। নির্বাচনী ব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। এই অবস্থায় নতুন বছরে দুর্নীতি, বৈষম্য, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার নিশ্চিত করতে ওয়ার্কার্স পার্টিকে আরও সাহস ও দায়িত্ব নিয়ে জনগণকে ঐক্যবদ্ধ ও সংগঠিত করতে হবে। উন্নয়ন বনাম গণতন্ত্র নয়, গণতন্ত্রকে করতে হবে উন্নয়নের নিয়ামক। নির্বাচন কমিশন গঠনে সংবিধানের বিধান অনুসারে আইন প্রণয়নের দাবি কেবল ন্যায্য নয়, একান্তই প্রয়োজন রয়েছে দাবি করে রাশেদ খান মেনন বলেন, নির্বাচনকে প্রশ্নাতীত করার জন্য যেমন
একটি স্বাধীন নির্বাচন কমিশন প্রয়োজন, তেমনি প্রশাসনিক হস্তক্ষেপ ও সহিংসতা নিয়ন্ত্রণও জরুরি। আগামী ৫০ বছরে বাংলাদেশ কেবল উন্নয়নের রোল মডেলই হবে না, গণতন্ত্রের রোল মডেল হবে বলে আশা প্রকাশ করেন তিনি। সভার শুরুতে কেন্দ্রীয় কমিটির সদস্য রেজাউল করিম রেজা ও লঞ্চ দুর্ঘটনায় ঝালকাঠি জেলার সুগন্ধা নদীতে অর্ধশতাধিক যাত্রীর প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ ও নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সম্পাদক কমরেড কিশোর রায়, মো. তৌহিদ, জাহাঙ্গীর আলম ফজলু, কাজী আনোয়ারুল ইসলাম টিপু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.