কসবা ইউপি নির্বাচন ঘিরে উৎসবের আমেজ

ভজন শংকর আচার্য্য কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নিবাচনের আর বাকি মাত্র তিন দিন। নির্বাচনকে ঘিরে সাত ইউপি ভোটারদের সদস্যদের মধ্যে দেখা গেছে উৎসবের আমেজ। শেষ সময় এসে প্রার্থীরা ভোটারদের কাছে গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এদিকে ভোটকেন্দ্রের সব প্রস্ততি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসন।
উপজেলার ৭ ইউপি মধ্যে ৬৪ টি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত হবে নির্বাচন। ইতিমধ্যে ভোটকেন্দ্রের তালিকা ও ভোটকক্ষ নির্ধারণ করে তালিকা তৈরি করেছে নির্বাচন কমিশন। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে ভোটকেন্দ্রগুলোতে সার্বক্ষণিক মনিটরিং করছে উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী।
প্রার্থী ও সমর্থকদের আচরণবিধি লংঘন প্রতিরোধ এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৭ ইউপিতে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিদিন দায়িত্বে পালন করছেন। ৭ ইউপির মধ্যে ২ ও ৩ নম্বর ইউপিতে দায়িত্বে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজকুমার বিশ্বাস, ৫ ও ৬ নম্বর ইউপিতে দায়িত্বে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য এবং ৭, ৯ ও ১০ নম্বর ইউপিতে দায়িত্বে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস। তারা প্রতিদিন বিজিবি টহল টিমের সঙ্গে নিজ নিজ দায়িত্বরত ইউনিয়নগুলোতে কাজ করছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম। কোথাও কোন আচরণবিধি লঙ্ঘনের খবর পেলেই দ্রƒত ঘটনাস্থলে হাজির হচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এছাড়া নির্বাচনের দিন শান্তিশৃঙ্খলা রক্ষায় প্রতি কেন্দ্রে এক জন করে ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন থাকবেন বলে জানায় উপজেলা প্রশাসন।
অনুষ্ঠেয় নির্বাচনে সাতটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ৫৫২। তাদের মধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ৩৫৬ জন এবং মহিলা ভোটার ৭০ হাজার ১৯৬ জন। উপজেলা নির্বাচন কমিশনার জাসিদুল ইসলাম জানান, নির্বাচনের জন্য সব পস্তুতিতে নিরলস কাজ করতে হচ্ছে। সব কাজ প্রায় শেষ। আইন-শৃঙ্খলা রক্ষায় কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) আলমগীর ভূইয়া আমার সংবাদ কে বলেন জেলা পুলিশের নির্দেশনা অনুযায়ী কসবায় ইউপি নির্বাচনকে ঘিরে ভোটকেন্দ্রের এবং সব এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সার্বক্ষণিক তৎপর রয়েছে।কঠোর ও নিখুঁতভাবে সবকিছু নিয়ন্ত্রণ করা হচ্ছে অনিয়মের কোন সুযোগ নেই এখানে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুদ উল আমার সংবাদকে বলেন,৩১জানুয়ারি উপজেলার ৭টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সবকিছু মনিটরিং করা হচ্ছে। নিয়মের ব্যত্যয় ঘটানোর কারো কোনো সুযোগ নেই। শতভাগ আশাবাদী ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোট দিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.