ঘুমানোর ভান করে বিমানবালার সঙ্গে অভব্য আচরণ, অতঃপর

আন্তজার্তিক ডেক্স ॥ বিমানবালাকে দেখে ঘুমনোর ভান করেছিলেন এক যাত্রী। কিন্তু সেই বিমানসেবিকা কাছে আসতেই তার কুকীর্তি প্রকাশ্যে আসে! পিছন ঘুরে দাঁড়াতেই ওই বিমানবালার পেছনে হাত দিয়ে যৌন হেনস্থার চেষ্টা করে বসেন ওই যাত্রী। আর এই কান্ডের জন্য ছ’মাসের জেল হয়েছে তার।
আমেরিকার ফ্লোরিডার একটি আদালত এই রায় দিয়েছেন। অভিযুক্ত এনিও সোকোরো জয়াসকে দোষী ঘোষণা করে এই সাজা দেন বিচারক।
গত বছর ৬ আগস্ট এই ঘটনাটি ঘটে। আমেরিকা এয়ারলাইন্সের একটি বিমানে চড়ে কানকুন থেকে মায়ামি যাচ্ছিলেন জয়াস। জয়াস ঘুমোচ্ছেন ভেবে তার কোলে একটি খাবারের থলি রেখে চলে যাচ্ছিলেন বিমানবালা। কিন্তু তিনি ঘুরে দাঁড়াতেই অনুভব করেন- কেউ তার পেছনের অংশে হাত দিয়ে চেপে ধরেছেন। বিমানসেবিকা পিছন ফিরে দেখেন যে এই হাত আর কারও নয়, ঘুমনোর ভান করে থাকা জয়াসের। আর এরপরই জয়াসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই বিমানবালা।
বিমানে থাকা থাকা অন্য একজন যাত্রীও পুরো বিষয়টি দেখেন এবং জবানবন্দি দেওয়ার সময় ঘটনার সত্যতা বিচারকদের সামনে তুলে ধরেন। জয়াসও পরে নিজের দোষ স্বীকার করেন। ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের মতে, মহামারী আবহের পর থেকে বিমানসেবক এবং সেবিকাদের প্রতি যাত্রীদের দুর্ব্যবহারের ঘটনা অনেক বেড়ে গিয়েছে। শুধু ২০২১ সালেই যাত্রীদের অভব্য আচরণের প্রায় ছয় হাজার অভিযোগ দায়ের হয়েছে। সূত্র: সিএনএন

Leave a Reply

Your email address will not be published.