নরমাল ডেলিভারি, ফোনে পরামর্শ দিয়েই নিলেন ৯ হাজার টাকা!

জেলা প্রতিনিধি কক্সবাজার ॥ এবার কক্সবাজারের একটি বেসরকারি হাসপাতালে নরমাল ডেলিভারি হলেও ফোনে চিকিৎসকের পরামর্শ বিল নয় হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে ভুক্তভোগীর স্বজনসহ স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। ভুক্তভোগীর স্বজনরা জানান, কক্সবাজারের রামুর পাহাড়ি জনপদ ঈদগড় থেকে প্রসূতি ছমিরাকে কক্সবাজার আনা হয়। ৩ জানুয়ারি ভোর সাড়ে ৫টায় ডেলিভারির জন্য তাকে ডিজিটাল হাসপাতালে ভর্তি হয়।
সেখানে কোনো চিকিৎসক না থাকায় নার্স আর ধাত্রীর মাধ্যমে স্বাভাবিক ডেলিভারি সম্পন্ন হয়। এরপর বিকেলে ছাড়পত্রের জন্য কাউন্টারে বিল জমা দিতে গেলে হাসপাতালের চার্জবাবদ দুই হাজার ২০০ টাকা, চিকিৎসকের সঙ্গে ফোনে কথা বলার জন্য এক হাজার এবং পরামর্শ ফি ধরা হয় আট হাজার টাকা। নরমাল ডেলিভারির মাধ্যমে শুধু ফোনকলের ফি হিসেবে চিকিৎসকের বিল বানিয়ে নয় হাজার টাকা হাতিয়ে নেয় কক্সবাজার ডিজিটাল হাসপাতাল কর্তৃপক্ষ।
অভিযোগের বিষয়ে ডিজিটাল হাসপাতালের ডা. ইফফাত সানিয়া বলেন, ডেলিভারির সময় আমি ছিলাম না। তারপর আমার ফোনকল হিসেবে এক হাজার টাকা নিয়েছে। কিন্তু আট হাজার টাকার ব্যাপারে আমি কিছু জানি না। অতিরিক্ত বিল আদায়ের ব্যাপারে কক্সবাজার ডিজিটাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শোয়েব ইফতেখার জানান, হাসপাতালের বিলবাবদ দুই হাজার ২০০ টাকা আমরা নিয়েছি। অতিরিক্ত আট হাজার বিলটা চিকিৎসকের জন্য নেওয়া হয়েছে।
এ বিষয়ে সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বলেন, নির্দিষ্ট কোনো অভিযোগ না পেলে ব্যবস্থা নেওয়া সম্ভব হয় না। গত বৃহস্পতিবারে ডিজিটাল হাসপাতালের বিলের বিষয়ে অভিযোগ পেলে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেওয়া হবে। এর আগে ১৪ জানুয়ারি কক্সবাজারের জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারি হওয়া এক প্রসূতির কাছ থেকে ফোনে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ ফি আট হাজার টাকা নেওয়া হয়। এ নিয়ে প্রতিবেদন প্রকাশ হলে সর্বত্র সমালোচনার ঝড় ওঠে। গঠিত হয়েছে তদন্ত কমিটিও।

Leave a Reply

Your email address will not be published.