খালেদা জিয়ার সুস্থতায় কর্মীদের স্বস্তি, নেতারা হতাশ; তথ্যমন্ত্রী

প্রশান্তি ডেক্স ॥ তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার সুস্থতায় কর্মীরা ¯^িস্ত প্রকাশ করলেও নেতারা হতাশ। তাঁরা এই ভেবে হতাশ যে এ সুস্থতা তাঁদের আন্দোলনে জল ঢেলে দিয়েছে। বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী। বিএনপি নেতা রুহুল কবির রিজভীর মন্তব্য ‘খালেদা জিয়া এখনো অসুস্থ, চিকিৎসার জন্য বিদেশেই নিতে হবে’, এ নিয়ে প্রশ্ন করলে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া সুস্থ হয়ে বাড়িতে ফেরাতে বিএনপি নেতারা হতাশ। কারণ, তাঁকে বিদেশে নেওয়ার জন্য তাঁরা দেশব্যাপী যে সভা-সমাবেশ আন্দোলন করছিলেন, তাতে পানি ঢেলে দিয়েছেন চিকিৎসকেরা। চিকিৎসকেরা বলছেন, তিনি অনেকটাই সুস্থ হয়ে গেছেন এবং তাঁর যে সমস্যাগুলো রয়েছে, তা আর্থ্রাইটিসসহ বার্ধক্যজনিত।
কোনো চিকিৎসক কি কখনো কোনো সংকটাপন্ন রোগীকে বাড়িতে পাঠান, প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, রিজভী সাহেব হতাশ হয়ে আবোলতাবোল বকছেন। অন্যদিকে কর্মীরা চেয়েছিলেন, বেগম জিয়া সুস্থ হয়ে বাড়িতে ফিরে যান। তাঁরা স্বস্তি প্রকাশ করছেন কিন্তু এতে নেতাদের মনে স্বস্তি নেই।
সম্পাদক ফোরামের আহ্বায়ক কমিটির সঙ্গে বৈঠক প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, সম্পাদক ফোরাম অনেকগুলো জনপ্রিয় পত্রিকার একটি বড় ফোরাম। করোনাকালের নানা প্রতিকূলতার এই সময়ে বিজ্ঞাপন ও ক্রোড়পত্র বণ্টন যেন কয়েকটি পত্রিকার মধ্যেই সীমাবদ্ধ না থাকে এবং বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে তাদের বকেয়া বিল সহজে পাওয়ার বিষয়গুলো তারা তুলে ধরেছে।
হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আজ অনেক এগিয়ে গেছে কিন্তু যাদের এই উন্নয়ন-অগ্রগতি পছন্দ নয়, তারা দেশের রপ্তানি বাণিজ্যসহ সার্বিক উন্নয়নকে বাধাগ্রস্ত করতে দেশবিরোধী নানা ষড়যন্ত্র ও বিদেশিদের কাছে নানা ভুল তথ্য-উপাত্ত তুলে ধরছে। এসব ষড়যন্ত্র রুখে দিতে, মুক্তিযুদ্ধের পক্ষের চেতনাকে সমুন্নত রাখতে এবং জনগণ যেন অপপ্রচারে বিভ্রান্ত না হয়, সে বিষয়ে সম্পাদক ফোরাম তাদের ভূমিকা অব্যাহত রাখবে বলে জানিয়েছে।
সম্পাদক ফোরামের উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আহ্বায়ক রফিকুল ইসলামসহ অন্যান্য সদস্য এ সময় উপস্থিত ছিলেন। সম্পাদক ফোরামের উপদেষ্টামন্ডলীর সদস্য আজিজুল ইসলাম ভূঁইয়া, শরিফ সাহাবুদ্দিন, বেলায়েত হোসেন; যুগ্ম আহ্বায়ক নাসিমা খান; সদস্যসচিব ফারুক আহমেদ তালুকদার; সদস্য দুলাল আহমেদ চৌধুরী, মফিজুর রহমান খান ও রিমন মাহফুজ আলোচনায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.