জনগণ ভুল করে না, নারায়ণগঞ্জে সেটাই প্রতিভাত হয়েছেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাআ॥ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষের কাছে যে ওয়াদা দিয়ে ভোট নিয়েছেন, সেই ওয়াদা কখনো ভুলবেন না। মানুষের কল্যাণে কাজ করবেন।’

গত বুধবার (৯ ফেব্রুয়ারি) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও কাউন্সিলদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই শপথ অনুষ্ঠানে অংশ নেন। পরে নাসিকের নবনির্বাচিত কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচিত নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী আরও বলেন, জনগণকে কতটুকু দিতে পারলাম। কতটুক তাদের জন্য করতে পারলাম, সেটাই হচ্ছে সবচেয়ে বড় কথা। যতটুকু আপনি দিতে পারবেন, তাতেই আত্মতৃপ্তি, নিজের ভোগবিলাসে না।

মেয়র সেলিনা হায়াত আইভিকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নিয়ে টানা তৃতীয় মেয়াদে মেয়র হিসেবে শপথ গ্রহণ করলেন তিনি। মেয়রের শপথ গ্রহণ শেষে কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

২০১৬ সালে অনুষ্ঠিত দ্বিতীয় নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে সেলিনা হায়াৎ আইভী ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোটে আবার নির্বাচিত হন। সেবার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির সাখাওয়াত হোসেন পান ৯৬ হাজার ৪৪ ভোট।২০০১ সালের নির্বাচন। সেই নির্বাচনটি ষড়যন্ত্র ছিল। আমি গ্যাস বিক্রি করতে রাজি হইনি। আমার দেশের সম্পদ আমার দেশের মানুষের না দিয়ে অন্যের হাতে তুলে দেয়া এটা আমার নীতিতে ছিল না বলেও অবহিত করেন প্রধানমন্ত্রী।

টানা মেয়াদে ক্ষমতার আসার প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমরা একটানা এই ১৩ বছর ক্ষমতায়। যার ফলে আজকে দেশের উন্নতি হচ্ছে।আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর‌্যাদা পেয়েছে। আমাদের এই ১৩ বছর গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে। যার ফলে আজকে দেশের উন্নতি হচ্ছে। আমাদের মাথাপিছু আয়সহ জিডিপি বৃদ্ধি পেয়েছে।

স্বাধীনতার পর জাতির পিতা একটি যুদ্ধবিধস্ত দেশকে গড়ে তুলে তার নেতৃত্বে স্বল্পোন্নত দেশে উন্নীত করে রেখে যাওয়ার প্রসঙ্গ তুলে ধরেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে তিনি বলেন, এরপর ২১ বছর আওয়ামী লীগ সরকারে আসতে পারে নাই। কিন্তু আজকে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরেই দেশের উন্নয়ন হচ্ছে। আমরা উন্নয়নশীল দেশের মর‌্যাদা পেয়েছি। আজকে বাংলাদেশে দারিদ্র্যের হার হ্রাস পেয়েছে। আমরা শতভাগ বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছি। শতভাগ বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছি। রাস্তা-ঘাট, অবকাঠামোর ব্যাপক উন্নয়ন সাধন করে যাচ্ছি। নির্বাচিত জনপ্রতিনিধিদের উন্নয়নের গতিধারাটা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে বলেন, কারণ নারায়ণগঞ্জ ঢাকার ঠিক পাশেই এবং নারায়ণগঞ্জ গুরুত্বপূর্ণ একটি শহর। কাজেই সেই ক্ষেত্রে নারায়ণগঞ্জের গুরুত্ব অপরিসীম।

নারায়ণগঞ্জে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন ও আইনশৃক্সক্ষলা বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে মানুষ তার ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের প্রার্থীদের নির্বাচিত করেছে।
প্রধানমন্ত্রী বাংলাদেশের বিশেষ করে নারায়ণগঞ্জের সব মানুষকে অভিনন্দন জানিয়ে বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে একটা বিরাট দৃষ্টান্ত স্থাপিত হল। নারায়ণগঞ্জবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে দলের প্রার্থীকে জয়যুক্ত করাতেও তিনি সকলকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published.