কসবাড একই দিনে এক ছাত্রীকে ৩ ডোজ টিকা

ভজন শংকর আচার্য্য, কসবা ( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একই দিনে এক শিক্ষার্থীকে ৩ ডোজ টিকা দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই শিক্ষার্থীর নাম সাদিয়া আক্তার (১৫)। গত বুধবার ওই শিক্ষার্থীকে ৩ ডোজ টিকা দেওয়া হয়। এর পর সে অসুস্থ হয়ে পড়লে তাকে নেওয়া হয় হাসপাতালে।সাদিয়া উপজেলার বিলঘর গ্রামের মো. জয়নাল আবেদীনের মেয়ে। সে উপজেলার পানিয়ারূপ সিরাজুল হক স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী।
এদিকে এ ঘটনায় আতঙ্কে রয়েছে সাদিয়ার পরিবার। খোঁজ নিয়ে জানা যায়, স্বাস্থ্যবিধি উপেক্ষা করে প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থীকে হাসপাতালে এনে একটি বুথের মাধ্যমে টিকা দেওয়া হচ্ছে। গত বুধবার উপজেলার পানিয়ারূপ সিরাজুল হক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। ওই স্কুলের দশম শ্রেণির বিজ্ঞান বিজ্ঞানের শিক্ষার্থী সাদিয়া দ্বিতীয় ডোজের টিকা নিতে এলে তাকে ওইদিন পর পর ৩ ডোজ টিকা দেওয়া হয়। এতে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাকে ভর্তি করা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে। এ খবর ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের টিকা গ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
শিক্ষার্থী সাদিয়া বলেন, ১২ জানুয়ারি প্রথম ডোজ টিকা নিই। ১৬ ফেব্রুয়ারি গত বুধবার দ্বিতীয় ডোজের ফাইজার টিকা নিতে এলে আমাকে একসঙ্গে ৩ ডোজ টিকা দেওয়া হয়। টিকা দেওয়ার পর আমি অসুস্থ হয়ে পড়লে আমাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরুপ পাল জানান, এ পর্যন্ত ৪১ হাজার টিকা দেওয়া হয়েছে কিন্তু এমন ঘটনা হয়নি। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ———-

Leave a Reply

Your email address will not be published.