৩ বছর ধরে নিখোঁজ শিশু, পাওয়া গেল গোপন কক্ষে

আন্তজার্তিক ডেক্স ॥ যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে তিন বছর ধরে নিখোঁজ থাকা এক মেয়েশিশুকে সিঁড়ির নিচে তৈরি ‘অন্ধকার এবং ভেজা’ ছোট ঘরে লুকানো অবস্থায় পাওয়া গেছে। অঙ্গরাজ্যের গ্রামীণ এলাকার ছোট শহর স্পেন্সারে এ ঘটনা ঘটেছে। পেইসলি শালটিস নামের মেয়েটি ২০১৯ সালে নিখোঁজ বলে পুলিশকে জানানো হয়েছিল। সেই সময়ে পুলিশ সন্দেহ করে, তার মা-বাবা কিম্বার্লি ও কার্ক শালটিসের হেফাজতের আবেদনে হেরে যাওয়ার পরে তাকে অপহরণ করেছেন।
প্রথম নিখোঁজ হওয়ার স্থান থেকে ১৫০ মাইল (২৪০ কিমি) দূরের একটি গোপন স্থানে মেয়েটিকে লুকিয়ে রাখা হয়েছে, এমন খবর পেয়ে পুলিশ স্পেনসার শহরের বাড়িটিতে অনুসন্ধান চালায়। পুলিশের বিবৃতিতে বলা হয়, ‘এক ঘণ্টার কিছু বেশি সময় ধরে বাড়িটিতে তল্লাশির পর শিশুটিকে একটি অস্থায়ী কক্ষে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায়। বেইসমেন্টে (ভূগর্ভস্থ কক্ষ) যাওয়ার একটি বন্ধ সিঁড়ির নিচে ওই ঘরটি তৈরি করা হয়েছিল।
সিঁড়ির ধাপগুলো অপসারণ করার পরে শিশু এবং তার অপহরণকারী কিম্বার্লি কুপার শালটিসকে অন্ধকার এবং ভেজা ঘরটিতে লুকিয়ে থাকতে দেখা যায়। অপহরণকারীরা মেয়েটিকে কিভাবে এত দিন লুকিয়ে রাখতে পেরেছে তা ভেবে পুলিশ বিস্ময় প্রকাশ করেছে। পুলিশ প্রধান জোসেফ সিনাগ্রা সিএনএনকে বলেন, ‘বিভিন্ন সূত্রে খবর পেয়ে আমরা ওই বাড়িতে ১০-১২ বার গিয়েছিলাম। ’ পুলিশ প্রধান আরো বলে, ‘মেয়েটির মা-বাবা আমাদের কাছে দুই বছর ধরে মিথ্যা বলে আসছিলেন। মেয়েটির বাবাও বলছিলেন, মেয়েটা কোথায় তা মোটেই জানেন না তিনি। ’ পুলিশ জানিয়েছে, মেয়েটি ভালো আছে। তার ওপর নির্যাতনের কোনো লক্ষণ নেই। স্থানীয় মিডিয়া আউটলেট সিবিএস২ বলেছে, উদ্ধারের পর মেয়েটি পুলিশকে বলেছিল তাকে ম্যাকডোনাল্ডসের ফাস্ট ফুড কিনে দিতে। শিশুটির মা-বাবার বিরুদ্ধে একটি শিশুকে বিপদাপন্ন করা এবং হেফাজত নিয়ে হস্তক্ষেপের অভিযোগ আনা হয়েছে। শিশুটিকে তার দাদার বাড়িতে লুকিয়ে রাখা হয়েছিল বলে তাকেও অভিযুক্ত করা হচ্ছে।
সূত্র : এএফপি।

Leave a Reply

Your email address will not be published.