বাম গণতান্ত্রিক শক্তি গড়ে তোলার আহ্বান

প্রতিনিধি মানিকগঞ্জ ॥ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা বলেছেন, দেশের গণতন্ত্র ও প্রশাসনসহ সব প্রতিষ্ঠান ধ্বংস করে চলেছে বিনা ভোটে নির্বাচিত এ সরকার। দুর্নীতি, গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, নারী ও শিশু নির্যাতন ভয়াবহ মাত্রায় বেড়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ জ্বালানি তেল-গ্যাস-বিদ্যুতের দাম বেড়েছে। সাধারণ মানুষ দুর্বিষহ জীবন পার করছে। এ অবস্থা পরিবর্তনে বাম গণতান্ত্রিক শক্তি গড়ে তোলা দরকার।
গত শুক্রবার দুপুরে মানিকগঞ্জ শহরের রিজার্ভ ট্যাংক এলাকায় সিপিবির বিশেষ সভায় বক্তারা এ আহ্বান জানান। সিপিবির জেলা কমিটি অস্থায়ী কার্যালয়ে এ সভার আয়োজন করে। সিপিবির জেলা কমিটির সভাপতি আবুল ইসলাম সিকদার এতে সভাপতিত্ব করেন। সভায় বক্তব্য দেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম, জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান, জেলা কৃষক সমিতির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা সংকর প্রসাদ ভৌমিক, সিপিবির জেলা কমিটির সহসাধারণ সম্পাদক আরশেদ আলী, সিপিবির জেলা কমিটির সদস্য আবদুল মান্নান ও দুলাল বিশ্বাস, সিপিবির জেলা কমিটির সম্পাদকমন্ডীর সদস্য রফিকুল ইসলাম প্রমুখ। আজহারুল ইসলাম বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসা সরকারের দলীয়করণ, লুটপাট, সন্ত্রাস, দখলদারিসহ দুঃশাসনে মানুষ অতিষ্ঠ।
আবুল ইসলাম সিকদার বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ তেল-গ্যাস-বিদ্যুতের দাম বেড়েছে। করোনা মহামারিতে জীবনযাত্রার ব্যয় আরও বেড়েছে। এতে সাধারণ মানুষের জীবনযাত্রা দুর্বিষহ হয়ে পড়েছে। এ থেকে পরিত্রাণ পেতে জনগণকে সঙ্গে নিয়ে সব বাম গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে রাজপথে আন্দোলন চালিয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published.