কসবায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গত বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, মুক্তির উৎস ও সুবর্ণ জয়ন্তী মেলার উদ্বোধন, আলোচনা সভা, আবৃত্তি, কুইজ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.রাশেদুল কাওসার ভূইয়া জীবন। বিশেষ অতিথি ছিলেন কসবা পৌর মেয়র মো.গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক কাজী মো.আজহারুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, অফিসার ইনচার্জ আলমগীর ভূইয়া, উপজেলা প্রকৌশলী আবদুল কাদের মুজাহিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুপ পাল, উপজেলা যুবলীগ সভাপতি এমএ আজিজ ও উপজেলা ছাত্রলীগ আফজাল হোসেন রিমন। সঞ্চালনায় ছিলেন কসবা প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা।
এদিকে স্থানীয় সিডিসি স্কুল দিবসটি পালনে র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা ও পুরস্কার বিতরনের আয়োজন করেন। সিডিসির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. সোলেমান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক নেপাল চন্দ্র সাহা ও অগ্রভাগীয় সাহিত্য সংগঠনের সভাপতি আশফাতুল হোসেন ভূইয়া এলমান সহ অন্যরা। তাছাড়া দিবসটি পালনে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক কর্মসূচী গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published.